‘বর্ষবরণের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে’

0

বাংলা বর্ষবরণের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, পহেলা বৈশাখের প্রতিটি অনুষ্ঠানস্থল থাকবে ধূমপানমুক্ত। ধূমপান করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি উৎসবস্থলে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা থাকবে, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকবে সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিট। এদিন সন্ধ্যা ৬টার মধ্যে  অনুষ্ঠান শেষ করতে হবে। এরপরও যদি কেউ ইনডোরে অনুষ্ঠান করতে চান তাহলে বিধিনিষেধ নেই। ধূমপানমুক্ত রাখতে নিরাপত্তাকর্মীরা কাজ করবেন। শব্দদূষণ ও নারীদের উত্যক্ত করার মাধ্যম ভুভুজেলা নিষিদ্ধ থাকবে।

রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে লোক সমাগম বেশি হয় উল্লেখ করে তিনি আরও বলেন, এ কারণে এসব স্থানে ১০০ মাইক স্থাপন করা হবে। সব অনুষ্ঠানস্থল ঘিরে পর্যাপ্ত সংখ্যক পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। বড় উৎসবস্থলগুলোতে কয়েক স্তরের নিরাপত্তা থাকবে। রমনা-সোহরাওয়ার্দী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আংশিক এলাকা সিসিটিভির আওতায় থাকবে। এসব স্থানে বিকেল ৫টার পর কাউকে ঢুকতে দেওয়া হবে না। ইভটিজিং ও ছিনতাই প্রতিরোধে সাদা পোশাকে পুলিশের বিশেষ টিম কাজ করবে। আর মঙ্গল শোভাযাত্রা চারুকলা থেকে চিরাচরিত রুটেই যাবে। পুরো পথে সিসিটিভি ক্যামেরা ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...