ধর্ষণ ও নারী নির্যাতনের জন্য তেঁতুল তত্ত্ব দায়ী: ইনু 

নুসরাত হত্যাকাণ্ড আবার প্রমাণ করল ধর্ষণ ও নারী নির্যাতনের জন্য আসলে তেঁতুল তত্ত্ব দায়ী। তেতুঁল তত্ত্বের লোকেরাই ফেনীর সোনাগাজীর মাদরাসার ছাত্রী নুসরাতকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন প্রাক্তন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

- Advertisement -

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর সিরডাপ মিলনায়নে ‘অনলাইন সাংবাদিকতা : চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক গোলটেবিল আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

হাসানুল হক ইনু বলেন, এই তেঁতুল তত্ত্বের মালিকরা একাত্তরে নারীর গায়ে হাত দিয়েছিল। এই তেঁতুল তত্ত্বের লোকেরাই আজকে নারীর গায়ে হাত দিয়েছে। নুসরাতকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।

তিনি বলেন, গণমাধ্যমের আগের চ্যালেঞ্জ ছিল এসব ধর্মব্যবসায়ী, সাম্প্রদায়িক শক্তি ও স্বৈরাচারের দালালেরা। তাদের অস্ত্রই ছিল মিথ্যাচার, ইতিহাস বিকৃতি, হলুদ সাংবাদিকতা। সুতরাং এই মিথ্যাচার, ইতিহাস বিকৃতি ও হলুদ সাংবাদিকতা থেকে রক্ষা করাই এখন গণমাধ্যমের চ্যালেঞ্জ।

- Advertisement -islamibank

তথ্য অধিকার আইন প্রতিষ্ঠায় তথ্য কমিশন গঠন শেখ হাসিনা সরকারের একটি বড় অর্জন উল্লেখ করে প্রাক্তন এ তথ্যমন্ত্রী বলেন, এই তথ্য অধিকার আইনটা প্রয়োগ করা নিয়েও গণমাধ্যমের কোনো মাথাব্যথা নেই। খুবই দুঃখজনক ব্যাপার হলো প্রত্যেকটি উপজেলায় তথ্য কর্মকর্তা আছে। কিন্তু সেখান থেকে কেউ সেই সুযোগটি নেয় না।

সাংবাদিক রোবায়েত ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রাক্তন হুইপ ড. আব্দুস শহীদ এমপি, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও তথ্য কমিশনের প্রাক্তন চেয়ারম্যান ড. গোলাম রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM