নববর্ষের নবপ্রভাতে নতুন রূপে জয়নিউজ

0

রাত পোহালেই নববর্ষের নবপ্রভাত। প্রতিদিনের মতো উঠবে সূর্য। কিন্তু পহেলা বৈশাখের সূর্যটি একটু আলাদা আমাদের কাছে। নববর্ষের নবপ্রভাতে জয়নিউজ আসছে নতুন রূপে। যাকে এতদিন ধরা যেত না, ছোঁয়া যেত না, এতদিন যে ছিল অনলাইনের ভূবনে ‘দৃশ্য-শ্রাব্য-কথ্য-লেখ্য’ রূপে, মুঠোফোন আর কম্পিউটারের পর্দায় ক্লিক করলেই তাকে কেবল দেখা যেত; সেই জয়নিউজকে এবার ধরা যাবে, ছোঁয়া যাবে, অপছন্দ হলে ছুঁড়ে ফেলাও যাবে।

হ্যাঁ, জয়নিউজ এখন থেকে হাজির হবে কাগজের প্রকাশনে। গত ছয়মাস ধরে ‘সদ্য সংবাদ-সত্য সংবাদ’ স্লোগানে আস্থা কুড়িয়েছে পাঠকের। এবার কাগুজে সংস্করণ হাতে নিয়ে পাঠক আয়েশ করে মেলে ধরবে প্রিয় জয়নিউজ।

চট্টগ্রামের মাননীয় মেয়র মহোদয় ও জয়নিউজের চেয়ারম্যান জনাব আ জ ম নাছির উদ্দিন এবং সম্পাদক-প্রকাশক জনাব অহীদ সিরাজ চৌধুরীর ঐকান্তিক ইচ্ছায় জয়নিউজের পাঠকদের উত্তরোত্তর আগ্রহ এবং সর্বোপরি বিজ্ঞাপনদাতাদের অনুরোধে জয়নিউজ এখন থেকে প্রিন্ট সংস্করণে প্রকাশ হবে। পহেলা বৈশাখের নবপ্রভাতে প্রথম সংখ্যাটি চলে আসবে বাজারে।

জয়নিউজের প্রিন্ট সংস্করণের আকার আট পৃষ্ঠার, আকৃতি তার ট্যাবলয়েড। থাকবে বৈশাখী সংখ্যা হিসেবে নববর্ষের বৈচিত্র্যময় সব পরিবেশনা। দাম রাখা হয়েছে ৫ টাকা। একজন আটপৌরে বাঙালি ও বিশিষ্ট ব্যবসায়ী অহীদ সিরাজ চৌধুরীর পৌরহিত্যে প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব পার্থ’র সার্বিক সহযোগিতায় এই টিমের নেতৃত্ব দিচ্ছেন নির্বাহী সম্পাদক বিশ্বজিত বণিক। সব মিলিয়ে জয়নিউজের নিয়মিত রিপোটিং বিভাগ, ফটোগ্রাফি, গ্রাফিক্স এবং সম্পাদনা বিভাগের অক্লান্ত পরিশ্রমের ফল এই প্রিন্ট সংষ্করণ।

নববর্ষের নব প্রভাতে সকাল আটটায় ৬০ জামালখান, চট্টগ্রামে জয়নিউজের নিজস্ব অফিসঘেরা চত্বরে উদ্বোধন হবে নতুন এই ট্যাবলয়েট। থাকবেন নগরপিতা আ জ ম নাছির উদ্দিন, সঙ্গে থাকবেন চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিত্বরা। এরপর উড়বে বেলুন। হবে কাগজের মোড়ক উন্মোচন। অতপর, জয়নিউজের আপ্যায়নে পান্তাভাতের সাথে থাকবে চিরায়িত বাঙালি ভোজনপর্ব।

প্রসঙ্গত, গতবছরের সেপ্টেম্বর মাসের ২৬ তারিখ থেকে চট্টগ্রামের মেয়র মহোদয়, জনাব আ জ ম নাছির উদ্দিনের পৃষ্ঠপোষকতায় চলে আসছে জয়নিউজ বিডি অনলাইন। সেই ছয়মাস বয়সী জয়নিউজ আজ কম্পিউটারের স্ক্রিন থেকে চলে গেলো প্রেসে। কবিগুরুর মতো ‘নতুনেরে করি আহ্বান’ গুনগুন করে গাইতে গাইতে আমাদের এখন অপেক্ষা নতুন রূপে জয়নিউজকে দেখার।

জয়নিউজের অনলাইন সংস্করণ ও অনলাইন টিভি চ্যানেলের পর আমাদের সহোদরা প্রতিষ্ঠান এই কাগজ। আপামর চাঁটগাবাসীর কাছে নবর্ষের ঐতিহ্য ও পরম্পরাকে নিজেদের মতো উপভোগ করে আরো একবার ঝালিয়ে নেওয়ার চেষ্টা আজ জয়নিউজের এই কাগুজে সংস্করণ। আজকের দিনটি এসে দাঁড়াল আমাদের সামনে নতুন বছরের নবআলোর নবপ্রতীক্ষায়। শুভ নববর্ষ ১৪২৬!

লেখক: সহকারী অধ্যাপক
যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

আরও পড়ুন
লোড হচ্ছে...