‘পার্বত্যাঞ্চলকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত’

0

রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার বলেন, সাংগ্রাই জল উৎসব শুধু উপজাতীয়দের উৎসব নয়, এটা এখন পাহাড়ি-বাঙালি সকল সম্প্রদায়ের মিলনমেলায় পরিণত হয়েছে। একটি কুচক্রিমহল এই পার্বত্যাঞ্চলকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তিনি বলেন, পাহাড়িদের সকল সম্প্রদায়ের উৎসব সুন্দরভাবে সম্পাদনের ফলে প্রতীয়মান হয় যে, এটা একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে ষড়যন্ত্রকারীদের কোনো স্থান নেই।

সোমবার (১৫ এপ্রিল) কাপ্তাইয়ের নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে মারমা সংস্কৃতি সংস্থা আয়োজিত সাংগ্রাই জল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রাঙামাটি রিজিয়ন কমান্ডার সৈয়দ রিয়াদ মাহমুদ, ডিজিএফআই রাঙামাটির অধিনায়ক কর্নেল সামসুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শফিক কামাল, মাসসের প্রধান উপদেষ্টা সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউ রোয়াজা ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফিউল্ল্যাহ।

স্বাগত বক্তব্য রাখেন মাসসের সাধারণ সম্পাদক মংউচিং মারমা এবংমাসসের সাংস্কৃতিক সম্পাদক মংসুপ্রু মারমার পরিচালনায় মারমা সম্প্রদায়ের শিল্পীরা গান এবং নৃত্য পরিবেশন করেন।

জয়নিউজ/নজরুল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...