কাঠমাণ্ডু পোস্টের প্রতিবেদন ‘অনৈতিক’

0

ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় পাইলট আবিদ সুলতানকে নিয়ে কাঠমান্ডু পোস্টের প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে নেপাল সরকার গঠিত অনুসন্ধান কমিশন। ওই প্রতিবেদনকে ‘অনৈতিক ও প্রতারণামূলক’ বলে মন্তব্য করেছে দেশটির অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন কমিশন।

সোমবার (২৭ আগস্ট) রাতে কমিশনের সদস্য সচিব বুদ্ধিসাগর লামিচ্ছানে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কাঠমান্ডু পোস্টে প্রকাশিত এই প্রতিবেদন নিয়ে কমিশন ‘গভীরভাবে উদ্বিগ্ন এবং অসন্তুষ্ট’।

-বিজ্ঞপ্তিতে বলা হয়, এই কমিশনের কাজ হল ওই দুর্ঘটনার সম্ভাব্য কারণ খুঁজে বের করা এবং ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা যাতে আর না ঘটে সে চেষ্টা করা। তদন্ত এখনও চলছে। কমিশন বিশ্বাস করে, দুর্ঘটনার তদন্ত ‘গণমাধ্যমের প্রপাগান্ডার’ বিষয় নয়।

এর আগে সোমবার কাঠমান্ডু পোস্টের সংবাদ সঠিক নয় বলে জানায় বাংলাদেশের সিভিল এভিয়েশন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যে তদন্ত চলছে তাতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে আছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ফ্লাইট অপারেশন কনসালট্যান্ট সালাউদ্দিন এম. রহমত উল্লাহ।

এই কর্মকর্তা বলেন, দুর্ঘটনার তদন্ত এখনও শেষ হয়নি। ফলে প্রতিবেদন জনগণের সামনে উপস্থাপনের পর্যায়ে আসেনি। এই অবস্থায় নেপালি পত্রিকা কীভাবে প্রতিবেদন তৈরি করেছে, সেটা স্পষ্ট নয়।

এদিকে ইউএস বাংলার পক্ষ থেকেও এই প্রতিবেদন প্রত্যাখ্যান করা হয়েছে। বিমান সংস্থাটির জনসংযোগ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম বলেন, ব্ল্যাক বক্সের তদন্ত কমিটির রিপোর্ট কি বের হয়েছে!
তিনি বলেন, এটা একটা অবান্তর রিপোর্ট। ইউএস বাংলা ও পাইলট আবিদের ভাবমূর্তি নষ্ট করার জন্যই এটা হয়েছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...