বঙ্গবন্ধু সম্পর্কে বিভ্রান্ত হবে না নতুন প্রজন্ম

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সম্পর্কে নতুন প্রজন্মকে আর কেউ বিভ্রান্ত করতে পারবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। শোকাবহ আগস্ট মাস উপলক্ষে সিডিএ এভিনিউ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত প্রামান্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা কফিল উদ্দিন। আলী রেজা পিন্টুর সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন সিডিএ এর বোর্ড মেম্বার কেবিএম শাহজাহান ও বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন।

বিশেষ আলোচক ছিলেন নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম।বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতাা আবু নাছের চৌধুরী আজাদ, খোরশেদ আহমেদ জুয়েল, আরশাদ আলী খান রিংকু, কে এম বায়েজিদ, মো.মোবারক আলী, যুব সংগঠক সোহেল ইমরান, সোহরাব আহমেদ সৌরভ, সুমিত কুমার বড়–য়া, আমির হোসেন সোহাগ, সাদমান সাব্বির, আবু তাহের, হেলাল উদ্দিন, মো.জহির, জামাল উদ্দিন প্রমুখ।

সিডিএ চেয়ারম্যান বলেন, ‘বাঙালি জাতির জীবনে ১৫ আগস্ট একটি কলংকিত দিন। যে দিনে আমাদের স্বাধীনতার মহানায়ককে কতিপয় বিপদগামী সেনা কর্মকর্তারা হত্যা করে। তারা মনে করেছিলো এদেশ থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে নিশ্চিহ্ন করা যাবে। কিন্তু বাংলাদেশ ও বঙ্গবন্ধু অভিন্ন। একটি বাদ দিয়ে অন্যটি কল্পনা করা যায় না। ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু ও স্বাধীনতাকে নিয়ে একটি চক্র অনেক ষড়যন্ত্র করেছে। তারা জনগণের মধ্যে বিকৃত তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করেছে। কিন্তু নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করে। তারা বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমিক হতে চায়।

তিনি আরো বলেন,‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ এগিয়ে চলছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ উন্নয়নশীল ও কার্যকর স্বনির্ভর দেশে রুপান্তরিত হয়েছে। এ উন্নয়ন কর্মকান্ডকে অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। এজন্য আওয়ামী পরিবারকে ঐক্যবদ্ধ হতে হবে। সামনের দিনগুলো সুখকর নয়। কারণ দেশবিরোধী চক্র বসে নেই। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে। তবে অচিরেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

আরও পড়ুন
লোড হচ্ছে...