চবি উপাচার্যকে প্রাণনাশের হুমকি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী কে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনা ঘটেছে। হুমকির ঘটনায় নগরীর খুলশী থানায় ও হাটহাজারী থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরী করা হয়।

আজ মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী জয়নিউজকে হুমকি পাওয়া ও সাধারণ ডায়েরী করার বিষয়টি নিশ্চিত করেছেন।

চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চোধুরী বলেন, ‘১৬ আগস্ট সকালে বিদেশী একটি নাম্বার থেকে ফোন করে আমাকে গালাগাল করা হয়। আওয়ামী লীগের দালাল, শেখ হাসিনার দালাল বলা হয়। আমাকে জবাই করে দিবে, শেখ হাসিনাকে জবাই করে দিবে এসব বলা হয়। এরপরেই আমাকে ইমোতে মেসেজে হুমকি দিয়ে বলা হয় ‘তোর মা হাসিনাকে জবাই দেব’। এ ঘটনায় চবি রেজিস্ট্রার কে এম নুর আহমেদ হাটহাজারী ও খুলশী থানায় দুটি জিডি করেছেন।’

আন্তর্জাতিক কোডযুক্ত (+৯১৯৮৭৪৯৭৮৯৪৬) একটি নম্বর থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি গত ১৬ আগস্ট সকাল ৭টা ১৫ মিনিটে চবি উপাচার্যকে এ হুমকি দেয়। এই ঘটনায় উপার্চার্জের বড় ধরনের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকায় ইতোমধ্যে দুটি সাধারণ ডায়েরী করা হয়েছে। বিশ্ববিদ্যলয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ.কে.এম নূর আহমেদ উপাচার্যের পক্ষে ১৭ আগস্ট হাটহাজারী ও ২৪ আগস্ট নগরীর খুলশী থানায় ও হাটহাজারী থানায় সাধারণ ডায়েরী (জি.ডি) করেন।

তবে কী কারণে এই প্রাণনাশের হুমকি দিয়েছে সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারেননি চবি উপাচার্য।
এদিকে সাধারণ ডায়েরী করার বিষয়টি খুলশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসির উদ্দিন ও হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর জয়নিউজকে নিশ্চিত করে বলেন, ‘কে বা কারা এর সাথে জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি স্যারের নিরাপত্তার বিষয়েও আমরা সতর্ক’।

আরও পড়ুন
লোড হচ্ছে...