‘প্রয়োজনে আমদানি করুন, তবে রমজানে দাম যাতে না বাড়ে’

0

বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম বলেন, রমজানে বেশি লাভ না করে ন্যায্যমূল্যে পণ্য দিয়ে ক্রেতাদের সন্তুষ্টি অর্জন করতে হবে। অতি মুনাফা করতে দ্রব্যমূল্য বাড়াবেন না। এর জন্য প্রয়োজন হলে আপনারা আমদানি করতে পারেন। এখনো যথেষ্ট সময় আছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে স্থানীয় ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। রমজানে বাজার স্থিতিশীল রাখার ব্যাপারে সরকার এবার শক্ত অবস্থান নিয়েছে। ব্যবসায়ের জন্য উপযুক্ত পরিবেশ তৈরিতে সরকার অবকাঠামোগত উন্নয়ন করছে। একইসঙ্গে ভোক্তাদের অধিকারের ব্যাপারেও সজাগ রয়েছে সরকার।

তিনি আরো বলেন, আমাদের ওপর চাপ আছে। ভেজাল ও ন্যায্যমূল্যের পণ্য বিক্রি না করায় কোটি টাকা জরিমানা করা হয়। কিন্তু জরিমানা করা আমাদের উদ্দেশ্য নয়। আমাদের উদ্দেশ্যে ক্রেতারা যাতে ন্যায্যমূল্যে পণ্য পায়।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, চট্টগ্রামে আগে ব্যবসায়ীদের দুঃখ ছিল চাক্তাই খাল। কিন্তু ব্যবসায়ীদের এখন দুঃখ হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৩ টন ওজনসীমা। মাসের শেষ দিকে খুচরা পণ্যের দাম বেড়ে যায়। এক্ষেত্রে বিষয়টি জেলা প্রশাসনের নজরদারিতে আনতে হবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, ছৈয়দ ছগীর আহম্মদ, চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল ও ক্যাবের সহসভাপতি এসএম নাজের হোসাইন।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...