রোজার আগেই বাড়ছে দাম

0

নগরে বৈশাখী আমেজ এখনও কাটেনি। তার উপর আসছে রমজান মাস। ফলে বাজারে বেশিরভাগ সবজি, মাছ, মাংস সবকিছুর দাম আগেভাগেই বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা, অভিযোগ ক্রেতাদের।

শুক্রবার (১৯ এপ্রিল) কাজীর দেউড়ি, চকবাজার, দেওয়ান বাজার, রিয়াজউদ্দিন বাজারে এ চিত্র দেখা গেলো।

ক্রেতা ও ব্যবসায়ীরা জানান, সামনে রমজান মাস, তাই সবজি মাছ ও মাংসের দাম কমার কোনো সম্ভাবনা নেই। তবে ক্রেতাদের অভিযোগ সিন্ডিকেট করে মাছ মাংস ও সবজির দাম বাড়ানো হচ্ছে। রোজার সময় যাতে নতুন করে দাম বাড়ার অভিযোগ না উঠে, সেজন্য রোজার একমাস আগেই সব পণ্যের দাম বাড়ানো হয়েছে।

বাজারগুলো ঘুরে দেখা গেছে, সবজির দাম এ সপ্তাহে অপরিবর্তিত রয়েছে। প্রতি কেজি বরবটি বিক্রি হচ্ছে ৬০ টাকায়, পটল ৭০ টাকায়, করলা ৭০ টাকায়, ঢেঁড়স ৫০ টাকায়, শিম ৪০ টাকায়, ফুলকপি ৫০ টাকায়, বেগুন ৩০ টাকায়, মুলা ৪০ টাকায়, পেঁপে ২৫ টাকায়, টমেটো ৩০ টাকায় ও শসা ৪০ টাকায়।

মাংসের বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৭৫ টাকায়, লেয়ার মুরগি ২২০ টাকায়, কক মুরগি ২৮০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে প্রতি কেজি গরুর মাংস ৫৮০ টাকায়, খাসির মাংস ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, প্রতি কেজি তেলাপিয়া মাছ ১৬০ থেকে ২০০ টাকায়, পাঙ্গাশ ২০০ টাকায়, রুই ৩৫০ টাকায়, পাবদা ৬০০ টাকায়, ইলিশ ৩ হাজার টাকায়, টেংরা ৭০০ টাকায়, শিং ৪০০ টাকায়, বোয়াল ৫০০ টাকায় ও চিতল ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...