বিজয়া চরিত্রে ঋতু

0

সুচিত্রা সেন অভিনীত অসংখ্য জনপ্রিয় ছবির একটি ‘দত্তা’ ১৯৭৬ সালে মুক্তি পেয়েছিল।

৪৩ বছর পর আবারও শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দত্তা’ অবলম্বনে ছবি নির্মাণ করছেন নির্মল চক্রবর্তী। ৪৩ বছর আগে যে চরিত্রটিতে অভিনয় করে দর্শকদের মুগ্ধ করেছিলেন সুচিত্রা সেন, সেই বিজয়া চরিত্রে এবার অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

বোলপুরের কামারপাড়ায় চলছে ছবিটির প্রথম অংশের শুটিং। মহানায়িকার অভিনীত চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, অনেকদিন পর আবার ‘দত্তা’ হচ্ছে। এর আগে সুচিত্রা সেন এই চরিত্রে অভিনয় করেছিলেন। এটা আমার কাছে একটা বিশাল চ্যালেঞ্জ। চেষ্টা করব ভালো করার।

পরিচালক নির্মল চক্রবর্তী বলেন, এই ছবিটা করার ভাবনা গত বছরের। এই বছর ‘দত্তা’ উপন্যাসের একশো বছর। ১৯১৯ সালে এই উপন্যাস লেখা শেষ হয়।

যে স্ক্রিপ্ট লিখেছি সেটা উপন্যাসের গল্প বজায় রেখেই। খুব বেশি কিছু বদলাইনি। আমি পুরানো সময়টাকেই ধরতে চাই। বিজয়া চরিত্রে ঋতু, নরেন  চরিত্রে জয় সেনগুপ্ত, বিলাস চরিত্রে ফেরদৌস, রাসবিহারী চরিত্রে বিশ্বজিৎ চক্রবর্তী এবং দেবলীনা কুমার রয়েছেন একটি চরিত্রে। এই বছরই ছবিটি রিলিজ দেবো।

কলকাতায় এই ছবির শুটিং করতে গিয়েছিলেন ফেরদৌস। ছবির শুটিং শেষ না করেই দেশে ফিরে আসতে হয়েছে তাকে। ছবির শুটিং করতে গিয়ে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে বিপাকে পড়েছেন তিনি।

এ বিষয়ে পরিচালক নির্মল চক্রবর্তী বলেন, ‘প্রায় ২০ বছর ধরে ফেরদৌস কলকাতায় আসছে, কাজ করছে। একটা নির্বাচনি প্রচারে অংশ নিয়ে সে সমস্যায় পড়েছে, তার জন্য ক্ষমাও প্রার্থনা করেছে। মনে হচ্ছে ঠিক হয়ে যাবে।’

জয়নিউজ/আরসি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...