‘বন্দরনগরী আজ উন্নয়নের স্বর্ণশিখরে’

0

‘একসময়ের অবহেলিত চট্টগ্রাম এখন স্বপ্ন ছোঁয়ার পথে’ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বিদায়ী চেয়ারম্যান আবদুচ ছালাম।

শনিবার (২০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় জিইসি ওয়েল পার্কে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবদুচ ছালাম বলেন, উন্নয়নবঞ্চিত চট্টগ্রামের উন্নয়ন নিয়ে কল্পনায় মেতেছিলাম সবসময়। স্বপ্ন ছিল জনসেবার, স্বপ্ন ছিল অবহেলিত চট্টগ্রামের উন্নয়ন। সবসময়ই চট্টগ্রামকে বদলে দেওয়ার স্বপ্ন লালন করে এসেছি।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনাকে পেলাম স্বপ্ন পূরণে অভিভাবক হিসাবে। ছোট ছোট প্রকল্প নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রামের উন্নয়নে আজ বাস্তবায়িত হচ্ছে হাজার হাজার কোটি টাকার মেগা প্রকল্প। এ সেই লালিত স্বপ্নেরই বাস্তবায়ন। শেখ হাসিনার নেতৃত্বে বন্দরনগরী আজ উন্নয়নের স্বর্ণশিখরে।

ছালাম বলেন, উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। এই  প্রক্রিয়া শুরু হয়েছে ২০০৯ সাল থেকে। আজও তা চলমান রয়েছে। গৃহীত সব প্রকল্প যদি সম্পন্ন করা যায়, তাহলে আগামী পাঁচ বছরে চট্টগ্রাম ৫০ বছর এগিয়ে যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছালাম বলেন, আমি কঠিন জীবন পার করেছি। জীবনে কখনো ব্যর্থ হয়নি। আমি যা বলেছি তা বাস্তবায়ন করেছি। আমি প্রতিশ্রুতিতে নই, কাজে বিশ্বাসী।

নতুন চউক চেয়ারম্যানের উদ্দেশ্যে ছালাম বলেন, জনগণের আস্থা যদি অর্জন করা যায়, তাহলে  কোনো বাধাই আর বাধা হিসাবে থাকে না। চউক এর প্রতি  জনগণের যে আস্থা সৃষ্টি হয়েছে, তা যদি ধরে রাখতে পারেন,  তাহলে কোনো সমস্যা  হবে না।

এ সময় উপস্থিত ছিলেন সিডিএ বোর্ড সদস্য ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, গিয়াস উদ্দিন, রুমানা নাসরীন রুমু প্রমুখ।

জয়নিউজ/কাউছার/আরসি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...