প্রশ্নে পর্নোতারকার নাম দেওয়া শিক্ষক বরখাস্ত

নবম শ্রেণির পরীক্ষায় দুই পর্নোতারকার নাম ছাপার দায়ে ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শংকর চক্রবর্তীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -

শনিবার (২০ এপ্রিল) তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

- Advertisement -google news follower

বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের পরীক্ষায় বহু নির্বাচনি অংশের দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে চারটি অপশনের একটিতে পর্নোতারকা সানি লিওন ও মিয়া খলিফার নাম ব্যবহার করা হয়। বিদ্যালয়ের প্রশ্নপত্রে এমন অসংলগ্নতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। এর প্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হয়।

এ বিষয়ে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার বলেন, এটি অনিচ্ছাকৃত ভুল। যে ভুল হয়েছে তা খুবই লজ্জাজনক। স্কুল বন্ধ থাকায় প্রশ্ন প্রণেতা ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটু দেরি হয়েছে।

- Advertisement -islamibank

তিনি বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। লজ্জাজনক প্রশ্নপত্র তৈরির কারণ জানতে চেয়ে তাকে শোকজও করা হয়েছে। ২৪ এপ্রিলের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM