হিরুর ৩ মেয়ের পড়াশোনার খরচের দায়িত্ব নিলেন মেয়র

0

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য গিয়াস উদ্দিন হিরুর তিন মেয়ের পড়ালেখার খরচ চালানোর দায়িত্ব নিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

হিরুর তিন মেয়ের প্রত্যেককে প্রতি মাসে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র।

শনিবার (২০ এপ্রিল) বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে গিয়াস উদ্দিন হিরু স্মরণে এক শোকসভায় তিনি এ প্রতিশ্রুতি দেন।

এসময় মেয়র বলেন, দলের দুঃসময়ে ছাত্রলীগকে সামনে থেকে নেতৃত্বদানকারী নেতাদের মধ্যে গিয়াস উদ্দিন হিরু একটি অন্যতম নাম। দলের ঝান্ডা সমুন্নত রাখতে গিয়ে তিনি নিজের পরিবার-পরিজন, ব্যক্তি জীবনের সুখ-স্বাচ্ছন্দ্য হাসিমুখে ত্যাগ করেছেন। দীর্ঘ ১২ বছর ধরে হিরুর সহধর্মিণী কঠিন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। এমতাবস্থায় কিছুদিন আগে গিয়াস উদ্দিন হিরুও অকালে মৃত্যুবরণ করেছেন। বর্তমানে তার অসহায় পরিবারের দেখাশোনা করা বা ভরণপোষণের জন্য উপার্জনক্ষম কেউ নেই।

তিনি আরো বলেন, আমার অবর্তমানে এই এতিম মেয়েদের আর্থিক সহায়তা প্রাপ্তির ক্ষেত্রে যাতে কোনোরূপ প্রতিকূলতা সৃষ্টি না হয় সেজন্য আমার পরিবারকে বলে যাব। হিরুর এতিম মেয়েরা লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে, পরিবারের দুঃখ ঘোচাবে, সমাজ-রাষ্ট্র বিনির্মাণে ভূমিকা রাখবে এটাই আমার প্রত্যাশা।

শোকসভায় বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধানমন্ত্রীর দপ্তর থেকে গিয়াস উদ্দিন হিরুর পরিবারকে সহায়তা প্রাপ্তির ব্যাপারে সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ছাত্রলীগের স্টিয়ারিং কমিটির সাবেক সদস্য সুরঞ্জিত বড়ুয়ার সভাপতিত্বে ও নগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর সঞ্চালনায় শোকসভায় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, আওয়ামী লীগ নেতা ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, নগর যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, এম আর আজিম, দিদারুল আলম, মো. সালাউদ্দিন ও মরহুমের বড় মেয়ে তাবাস্সুম লতিফা সিদ্দিকী জয় বক্তব্য রাখেন।

জয়নিউজ/কাউছার/বিশু/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...