মাহফুজউল্লাহ জীবিত, বিবৃতির জন্য বিএনপির দুঃখ প্রকাশ

0

প্রখ্যাত সাংবাদিক ও লেখক মাহফুজউল্লাহর মৃত্যুর খবর ছড়ালেও তিনি এখনও বেঁচে আছেন বলে জানিয়েছেন তাঁর মেয়ে নুসরাত হুমায়রা। এদিকে তাঁর মৃত্যুতে শোক বিবৃতি পাঠানোয় ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছে বিএনপি।

ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন মাহফুজউল্লাহর সঙ্গে থাকা তাঁর মেয়ে নুসরাত হুমায়রা রোববার (২১ এপ্রিল) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লেখেন, “বাবা বেঁচে আছেন। আমি বাবার পাশেই বসে আছি। তবে তিনি কোমায় আছেন।”

বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চান নুসরাত।

এর আগে বিএনপি নেতা ও ড্যাবের সাবেক মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, বিকাল ৩টা ১০ মিনিটে লাইফ সাপোর্ট খুলে মাহফুজউল্লাহকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এরপর মাহফুজউল্লাহর মৃত্যুতে শোক জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে বিবৃতিও আসে দলটির পক্ষ থেকে।

এদিকে রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, “বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উপর ভিত্তি করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি শোকবার্তা পাঠানো হয়। কিন্তু পরবর্তীতে জানা যায়, জনাব মাহফুজউল্লাহ মৃত্যুবরণ করেননি, তবে তাঁর অবস্থা সঙ্কটাপন্ন। এই অনাকাঙ্ক্ষিদ ভুলের জন্য বিএনপি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।”

উল্লেখ্য, ৬৯ বছর বয়সী মাহফুজ উল্লাহ গত ২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

স্কয়ারে কয়েকদিন লাইফ সাপোর্টে থাকার পর উন্নত চিকিৎসার জন্য ১১ এপ্রিল এয়ার অ্যাম্বুলেন্সে করে ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

তিনি হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। এর আগে ব্যাংককে একবার তাঁর বাইপাস সার্জারিও হয়েছিল।

জয়নিউজ/পার্থ/আরসি

 

 

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...