সারাদেশে সতর্ক আইন-শৃঙ্খলা বাহিনী

0

শ্রীলঙ্কায় প্রার্থনারত অবস্থায় কয়েকটি গির্জা ও পাঁচতারকা হোটেলে বোমা হামলার ঘটনায় বাংলাদেশ সরকার সর্বত্র সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। ইতোমধ্যে সারাদেশে গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।

মন্দির, মসজিদ, গীর্জা ও বৌদ্ধ মন্দিরে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি বাড়ানো হয়েছে কূটনৈতিক জোনের নিরাপত্তা।

যে কোনো পরিস্থিতিতে দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রয়োজনে হার্ডলাইনে যাবে বলে জানা গেছে। তবে এই মুহূর্তে দেশে কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে আইন-শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা জয়নিউজকে জানিয়েছেন।

সর্বশেষ খবর অনুযায়ী, পুলিশ সদর দপ্তর থেকে সারাদেশে অঘোষিত রেড এলার্ট জারি করা হয়েছে। এটা পরবর্তী  নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে বলে জানা গেছে। দেশের অভ্যন্তরে কোনো সুবিধাভোগী গোষ্ঠী যাতে অস্থিরতা সৃষ্টির জন্য  গোলযোগ সৃষ্টি করতে না পারে, তার জন্য সারাদেশে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। এছাড়া জেলফেরত দাগি আসামি কিংবা সন্দেহভাজন ব্যক্তি ও প্রতিষ্ঠানে জোর নজরদারি চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে। এ সূত্রে বিভিন্ন স্থানে রোববার (২১ এপ্রিল) রাত থেকে বিশেষ অভিযান চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের শীর্ষ কর্মকর্তাদের দফায় দফায় আলোচনার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা বাড়তি সতর্কতার বিষয়ে জয়নিউজকে বলেন, আমরা সজাগ ও সতর্ক আছি।

জয়নিউজ/পলাশ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...