দলীয় নেতা-কর্মীদের বই পড়ার তাগিদ দীপু মনির

0

আওয়ামী লীগের নেতা-কর্মীদের আরো বেশি বেশি বই পড়ার তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পৃথিবী ঘুরে, পড়াশোনা করে স্রষ্টার সৃষ্টি সম্পর্কে জ্ঞান অর্জনের আহ্বানও জানান তিনি।

সোমবার (২২ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে প্রফেসর অ্যাডভোকেট কামরুন নাহার বেগমের ভ্রমণবিষয়ক ‘আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩টি দেশ‘ বইয়ের মোড়ক উন্মোচনকালে এ আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমাদেরকে অসীম সম্ভাবনা দিয়ে স্রষ্টা তৈরি করেছেন। আমরা যদি পড়াশোনা করে পৃথিবী সম্পর্কে, স্রষ্টার সৃষ্টি সম্পর্কে একটু ভালো করে জানতে না পারি, আমরা যদি সেটাকে আরো ভালো করে বুঝতে না পারি তাহলে স্রষ্টার দেওয়া সেই সম্ভাবনাকে অবমাননা করার শামিল হবে। সবাইকে দেশ-বিদেশ ঘুরে, ভ্রমণ কাহিনী পড়ে জ্ঞানের পরিধিকে বিস্তৃত করার আহ্বান জানান তিনি।

এসময় তিনি আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের দৃষ্টি আর্কষণ করে বলেন, আমি সবার কাছে একটা অনুরোধ করবো, আমরা যেন পড়ার অভ্যাসটা ছেড়ে না দিই।

চট্টগ্রামের প্রতি তার ভালোলাগার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, চট্টগ্রামে যতবারই আসি, ততবারই আমার মনে হয় যে এরপর আবার কবে যে আসবো। আপনারা ভালো থাকবেন। আমার জন্য দোয়া করবেন।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরিণ আখতার।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...