বঙ্গমাতা গোল্ডকাপ: জয়ে শুরু বাংলাদেশের

0

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টে দুর্দান্ত শুরু করেছে লাল সবুজের মেয়েরা। সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের প্রমীলা দল।

সোমবার (২২ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে সন্ধ্যায় স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হয় সংযুক্ত আরব আমিরাতের।

ম্যাচের ১২ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে সিরাত জাহান স্বপ্না আলতো টোকায় আমিরাতের জালে বল জড়িয়ে দিলে ১-০ গোলে লিড নেয় গোলাম রব্বানী ছোটনের ছাত্রীরা।

৩০ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে দলকে দ্বিতীয় গোল পাইয়ে দেন কৃষ্ণা।

ম্যাচের ৩৮ মিনিটের মাথায় আবারো কৃষ্ণার ঝলক। শামসুন্নাহার বল বাড়িয়ে দেন কৃষ্ণাকে। সেখান থেকে ওয়ান টু ওয়ানে আমিরাতের গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি কৃষ্ণা। নিজের নিয়ন্ত্রণ রাখতে না পেরে পড়ে গেলেও শট নিয়েছিলেন, তবে আমিরাতের গোলরক্ষকের গায়ে লেগে বল জালে জড়ায়নি। ৪০ মিনিটের মাথায় সহজ সুযোগ মিস করেন দলপতি মৌসুমী। উড়ে আসা বলে পা লাগালেও সেটি জালের বাইরে গিয়ে আশ্রয় নেয়। আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় টাইগ্রেসরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও আমিরাতের গোলবারে একের পর এক আক্রমণ শানিয়ে যায় টাইগ্রেসরা। কিন্তু ফিনিশিংয়ের অভাবে ম্যাচের বাকি সময়ে বাংলাদেশ স্কোর করতে না পারায় জয়ের ব্যবধান বাড়েনি। ২-০ গোলে নিজেদের প্রথম ম্যাচ জিতে মাঠ ছাড়ে বাংলাদেশ।

‘বি’গ্রুপে বাংলাদেশের অন্য প্রতিদ্বন্দ্বী কিরগিজস্তান। ছয় দলের এই টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে লড়াই করবে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। বাংলাদেশের গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচ ২৬ এপ্রিল কিরগিজদের বিপক্ষে। ২৯ ও ৩০ এপ্রিল হবে সেমিফাইনাল। ফাইনাল হবে ৩ মে।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...