শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার আইএসের

0

শ্রীলঙ্কায় গির্জা ও পাঁচ তারকা হোটেলে আত্মঘাতী বোমা হামলার দায় দুই দিন পর স্বীকার করেছে সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

মঙ্গলবার (২৩ এপ্রিল) গোষ্ঠীটির মুখপাত্র আমাক নিউজে এ দায় স্বীকার করা হয়েছে।

আমাকে বলা হয়েছে, যারা গত পরশু মার্কিন নেতৃত্বাধীন যৌথ বাহিনী ও শ্রীলঙ্কার খ্রিষ্টান লক্ষ্য করে হামলা চালিয়েছে তারা ইসলামিক স্টেটের যোদ্ধা।

আইএস অবশ্য তাদের দাবির স্বপক্ষে কোনো প্রমাণ হাজির করেনি।

এর আগে সোমবার (২২ এপ্রিল) শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী ও মন্ত্রিসভার মুখপাত্র রাজিথা সেনারত্নে জানিয়েছিলেন, হামলার পেছনে আন্তর্জাতিক নেটওয়ার্ক রয়েছে।

তিনি বলেছেন, দেশের ভেতরে থাকা কিছু লোক এসব হামলা করেছে এটা আমরা বিশ্বাস করি না। আমরা মনে করি আন্তর্জাতিক নেটওয়ার্কের সহায়তা ছাড়া এ হামলা সফল হতো না।

দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও পার্লামেন্টে জানিয়েছেন, সরকার হামলার সঙ্গে বিদেশি সংশ্লিষ্টতা খুঁজে বের করতে কাজ করছে।

প্রসঙ্গত, রোববার (২১ এপ্রিল) খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় দেশটির রাজধানী কলম্বো ও এর আশপাশের তিনটি গির্জা ও চারটি হোটেলসহ মোট আটটি স্থানে ভয়াবহ বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত ৩১১ জন নিহত হয়েছেন। চার শতাধিক আহত আছেন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি নাগরিকও রয়েছেন।

হামলাটির ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তাদের বর্তমানে হামলার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...