যাত্রীসেবার মান বাড়াতে রেল কর্মকর্তাদের নির্দেশ

0

আন্তরিকতার সঙ্গে সেবা দিয়ে রেল সম্পর্কে যাত্রীদের পুরনো ধারণা পাল্টে দিতে রেলের অনবোর্ড ও ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ।

বুধবার (২৪ এপ্রিল) মোটেল সৈকতের কনফারেন্স হলে বাংলাদেশ রেলওয়ের যাত্রীসেবার মান উন্নয়নে আন্তঃনগর ট্রেনগুলোর অনবোর্ড ও ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে ফারুক আহমদ বলেন, বাংলাদেশ রেলওয়ে নতুন দিনের যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়ন করতে যাচ্ছে। সেদিন আর বেশি দূরে নয় যখন চট্টগ্রাম-ঢাকা যাতায়াতে সময় লাগবে মাত্র ৩ ঘন্টা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় ট্রেনের গতিই শুধু বৃদ্ধি নয়, অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ রেলওয়ে এগিয়ে যাচ্ছে যাত্রীসেবার মানের দিক থেকেও।

সৈয়দ ফারুক আহমদ অনবোর্ড ও ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের দায়িত্ব পালনে আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সুন্দর ব্যবহার ও সার্বিক সেবা দিয়ে যাত্রীদের মন জয় করতে হবে।

এস এ করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ রেলওয়ে অনবোর্ড ও ক্যাটারিং সার্ভিস প্রোভাইডার ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শাহ আলমের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. বোরহান উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চীফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) এস এম মুরাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত মহাব্যবস্থাপক (পূর্ব) সরদার সাহাদাত হোসেন, চীফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মো. মিজানুর রহমান, চীফ কমান্ডেন্ট (পূর্ব) ইকবাল হোসেন।

দিনব্যাপী সেমিনারে প্রশিক্ষক ছিলেন রেলওয়ে সিনিয়র অফিসার মো. মিজানুর রহমান, মো. জাকির হোসেন, গৌতম কুন্ডু, আনসার আলী, ফয়েজ আহমেদ খাঁন, সৈয়দ সালাউদ্দিন ইশরার এবং কলামিস্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...