স্বাস্থ্যসেবায় বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এম আর টিকাদান কর্মসূচি থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে সে বিষয়ে অভিভাবকদের সজাগ থাকতে হবে। আমরা চাই প্রতিটি শিশু সুস্বাস্থ্যের অধিকারী হোক। সে লক্ষ্যে স্বাস্থ্যসেবায় বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার।

সম্প্রসারিত টিকাদান কর্মসূচির আওতায় সব শিশুর টিকা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে সারাদেশের মতো চট্টগ্রামে শুরু হয়েছে বিশ্ব টিকাদান সপ্তাহ। বুধবার (২৪ এপ্রিল) সকালে নগরের একটি হোটেলে একটি শিশুকে এম আর টিকা মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনকালে মেয়র নাছির একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাক্তার নাসিমা সুলতানা।

মেয়র বলেন, বর্তমানে হাম-রুবেলা থেকে আমাদের শিশুরা নিরাপদ। তাই আগামীতে এই টিকাদান কর্মসূচিকে শতভাগে উন্নীতকরণ এবং বর্তমান সাফল্য ধরে রাখা হবে।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক মুজিবুল হক খান, লায়ন ডা. মোহাম্মদ শামসুল হক, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বারডান রানা, ইউনিসেফ প্রতিনিধি মাধুরী ব্যানার্জি, সিভিল সার্জন আজিজুল রহমান সিদ্দিকী ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইপিআই এন্ড সার্ভিলেন্স প্রোগ্রাম ম্যানেজার ডা. মওলা বক্স চৌধুরী। ৩০ এপ্রিল পর্যন্ত চলবে এ বিশ্ব টিকাদান কর্মসূচি।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...