ফের প্রশ্নফাঁস, কওমির পরীক্ষা স্থগিত

0

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর নিয়ন্ত্রণাধীন কওমি মাদ্রাসাগুলোর সরকারি বোর্ড আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে চলমান দাওরায়ে হাদিস (তাকমিল) পরীক্ষার প্রশ্ন ফের ফাঁস হয়েছে। এ কারণে বৃহস্পতিবারের (২৫ এপ্রিল) পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

হাইয়াতুল উলইয়ার কেন্দ্রীয় সদস্য ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া গওহরডাঙ্গার চেয়ারম্যান মুফতি রুহুল আমিন  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের কারণে দাওরায়ে হাদিস জামাতের আজকের (বৃহস্পতিবার) আবু দাউদ শরিফের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তবে এ বিষয়ের পরীক্ষা পুনরায় কবে অনুষ্ঠিত হবে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আগামী বিষয়গুলোর পরীক্ষা ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে কি না সে বিষয়ে বৃহস্পতিবার জরুরি বৈঠক হবে। বৈঠকে আল হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। তারাই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

এর আগে প্রশ্ন ফাঁস হওয়ায় ১২ এপ্রিল  কওমি মাদ্রাসার অধিভুক্ত দাওরায়ে হাদিস পরীক্ষা বাতিল করা হয়। ওই সময় প্রশ্নপত্র ফাঁসের ঘটনাকে ষড়যন্ত্র বলে অভিহিত করে হেফাজতে ইসলামের আমির  শাহ আহমদ শফী সংবাদপত্রে বিবৃতি প্রদান করেছিলেন।

জয়নিউজ/তালেব/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...