সুখবর নেই পূর্বাভাসে

0

গ্রীষ্মের দাবদাহে পুড়ছে দেশ। সারাদেশের মতো চট্টগ্রামেও গরমে অতিষ্ঠ মানুষ। সেই সঙ্গে যোগ হয়েছে লোডশেডিং ও পানির সমস্যা। এ অবস্থায় আবহাওয়া অফিসও শোনাতে পারছে না কোন আশার বাণী। তাদের ভাষ্য, এ মাসে তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই। আগামী মাসের শুরুতে দেখা মিলতে পারে কাঙ্ক্ষিত বৃষ্টির।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জয়নিউজকে বলেন, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৬ দশমিক ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

তিনি বলেন, এ মাসে তাপমাত্রা প্রায় এরকমই থাকবে। তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই। তবে আগামী মাসের প্রথম সপ্তাহে বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই বলা যায়, এ সপ্তাহেও দাবদাহ অব্যাহত থাকবে।

এদিকে, তপ্ত রোদে চট্টগ্রামসহ সারাদেশের মানুষ ছিল প্রচণ্ড অস্বস্তিতে। সবচেয়ে বেশি ভুগতে হয়েছে শ্রমজীবী মানুষকে। এছাড়া লোডশেডিং ও বিভিন্ন স্থানে ওয়াসার পানি সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তি চরমে উঠেছে।

নগরের জামালখান এলাকার বাসিন্দা ফাল্গুনী পাল জয়নিউজকে বলেন, প্রচণ্ডে গরমে এমনিতেই ত্রাহি অবস্থা। তার সঙ্গে যোগ হয়েছে লোডশেডিং ও পানির সমস্যা। গত দুই দিন ধরে বাসায় পানি নেই। বাইরে থেকে পানি কিনে খেতে হয়েছে। কবে এসব সমস্যার সমাধান হবে বুঝতে পারছি না।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...