সুখবর নেই পূর্বাভাসে

গ্রীষ্মের দাবদাহে পুড়ছে দেশ। সারাদেশের মতো চট্টগ্রামেও গরমে অতিষ্ঠ মানুষ। সেই সঙ্গে যোগ হয়েছে লোডশেডিং ও পানির সমস্যা। এ অবস্থায় আবহাওয়া অফিসও শোনাতে পারছে না কোন আশার বাণী। তাদের ভাষ্য, এ মাসে তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই। আগামী মাসের শুরুতে দেখা মিলতে পারে কাঙ্ক্ষিত বৃষ্টির।

- Advertisement -

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জয়নিউজকে বলেন, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৬ দশমিক ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

- Advertisement -google news follower

তিনি বলেন, এ মাসে তাপমাত্রা প্রায় এরকমই থাকবে। তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই। তবে আগামী মাসের প্রথম সপ্তাহে বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই বলা যায়, এ সপ্তাহেও দাবদাহ অব্যাহত থাকবে।

এদিকে, তপ্ত রোদে চট্টগ্রামসহ সারাদেশের মানুষ ছিল প্রচণ্ড অস্বস্তিতে। সবচেয়ে বেশি ভুগতে হয়েছে শ্রমজীবী মানুষকে। এছাড়া লোডশেডিং ও বিভিন্ন স্থানে ওয়াসার পানি সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তি চরমে উঠেছে।

- Advertisement -islamibank

নগরের জামালখান এলাকার বাসিন্দা ফাল্গুনী পাল জয়নিউজকে বলেন, প্রচণ্ডে গরমে এমনিতেই ত্রাহি অবস্থা। তার সঙ্গে যোগ হয়েছে লোডশেডিং ও পানির সমস্যা। গত দুই দিন ধরে বাসায় পানি নেই। বাইরে থেকে পানি কিনে খেতে হয়েছে। কবে এসব সমস্যার সমাধান হবে বুঝতে পারছি না।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM