শ্রীলঙ্কায় যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২০

0

শ্রীলঙ্কার পূর্বাঞ্চলে নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযানে যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় ছয় শিশুসহ ১৫টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া নিরাপত্তা বাহিনীর গুলিতে চার বন্দুকধারী ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

ইস্টার সানডের দিনে আত্মঘাতী বোমা হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের আটকে শুক্রবার (২৬ এপ্রিল) রাতে এই অভিযান পরিচালনা করে দেশটির পুলিশ ও সেনাবাহিনীর যৌথ কমান্ড।

শনিবার (২৭ এপ্রিল) সামরিক বাহিনীর মুখপাত্র ও সরকারি কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে গার্ডিয়ান।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় বোমা হামলা: মূল হোতা নিহত

দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ বাত্তিকালোয়ার আমপারা শহরের সেইন্টামারুথু নামক স্থানে শুক্রবার সন্ধ্যা থেকে নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র ইসলামী চরমপন্থীদের মধ্যে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ইস্টার সানডের দিনে এখানেও আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।

সামরিক বাহিনীর মুখপাত্র সুমিত আতাপাত্তু জানিয়েছেন, একটি বাড়িতে অভিযান শুরু করলে বন্দুকধারীরা সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়া শুরু করে।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার আইএসের

তিনি জানান, পাল্টা প্রতিরোধের অংশ হিসেবে চালানো গুলিতে দুজন বন্দুকধারী নিহত হয়। বন্দুক হামলায় পড়ে একজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

পরে পুলিশ জানায়, নিহতদের মধ্যে অভিযুক্ত চারজন আত্মঘাতী বোমা হামলাকারী নিহত হয়েছেন। ইস্টার সানডের সেই বোমা হামলার পর হামলাকারীদের খুঁজতেই সেনাবাহিনী ও দেশটির পুলিশ এই যৌথ অভিযান পরিচালনা করে।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...