জন আকাঙ্ক্ষার বাংলাদেশ

0

জামায়াতে ইসলামীর বহিষ্কৃত নেতা এবং ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন একটি রাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর হোটেল ৭১-এ এক সংবাদ সম্মেলনে  সংগঠন শুরুর ঘোষণা দেন তিনি। জামায়াতের সংস্কারপন্থি নেতাদের নিয়ে গঠিত নতুন এ দলের নামকরণ করা হয়েছে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’।

মঞ্জু একসময় চট্টগ্রাম কলেজ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিবিরেরও সভাপতি ছিলেন। বহিষ্কৃত হওয়ার আগে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ছিলেন তিনি।

মঞ্জুর দাবি, এই রাজনৈতিক সংগঠন ধর্মীয় সংগঠন হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করবে এটি। এর সঙ্গে জামায়াতের ইসলামীর কোনো সম্পর্ক নেই।

৬ পাতার লিখিত বক্তব্যে তিনি দেশের বর্তমান পরিস্থিতি,  স্বাধীনতাযুদ্ধে জামায়াতের ভুল ও দেশের অর্থনৈতিক উন্নতি,  সমতা এবং কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার কথা বলেন।

ব্যারিস্টার আব্দুর রাজ্জাক এর সঙ্গে যুক্ত কি না জানতে চাইলে তিনি বলেন, না তিনি যুক্ত নন,  তবে অনেকের কাছ থেকে পরামর্শ নেওয়া হয়েছে।

জামায়াতের স্বাধীনতা বিরোধিতার জন্য ক্ষমা চাওয়া উচিত কি না এমন প্রশ্নের জবাবে মঞ্জু বলেন, যাদের ছেড়ে এসেছি তাদের নিয়ে কিছু বলতে চাই না।

পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে মঞ্জু বলেন, এসব কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে। আর এই উদ্যোগে সমন্বয়কের দায়িত্ব পালন করছেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মেজর (অব.) আবদুল ওহাব মিনার,  অ্যাডভোকেট তাজুল ইসলাম,  মাওলানা আবদুল কাদের,  সালাউদ্দিন আহমেদ, ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভূঁইয়া,  মাওলানা তাজুল ইসলাম, গোলাম ফারুক, গৌতম দাস, ড.  কামাল উদ্দিন, মোস্তফা নূর, নাজমুল হুদা অপু প্রমুখ।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...