দাউদ হত্যা মামলার আসামিদের আত্মসমর্পণ

0

সীতাকুণ্ড পৌর যুবলীগ নেতা দাউদ সম্রাট হত্যা মামলার প্রধান আসামি ডাকাত শহিদসহ তার সহযোগীরা  আদালতে আত্মসমর্পণ করেছে।

রোববার (২৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম জেলা জজ মো. ইসমাইলের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে তারা। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

জেলহাজতে প্রেরণ করা আসামিরা হলো মো. শহিদ ওরফে ডাকাত শহিদ (৩০), রুবেল (২৮), জুয়েল প্রকাশ ইয়াবা জুয়েল (২২), জয়নাল (২৩), সাহাবুদ্দিন ওরফে গাঁজা সাহাবুদ্দিন (২৮), লিটন (৩২), রুমন (২৮), সাজ্জাদ হোসেন (২১), হৃদয় ও নুরুদ্দিন (২৪)।

থানা সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পাহাড়ে ডাকাত শহিদের একটি বিশাল বাহিনী রয়েছে। শহিদসহ তার বাহিনীর বিরুদ্ধে খুন, ধর্ষণ, ছিনতাই, ডাকাতিসহ অনেক মামলা রয়েছে সীতাকুণ্ড মডেল থানাসহ নগরের বিভিন্ন থানায়।

গত ৩১ ডিসেম্বর সীতাকুণ্ড পৌরসভার ভোলাগিরি এলাকার স্থানীয় কাউন্সিলরের বাড়ির সামনে শহিদ ও তার বাহিনীর সদস্যরা খুন করে দাউদ সম্রাটকে। ঘটনার পর দাউদের মা বাদি হয়ে সীতাকুণ্ড মডেল থানায় শহিদকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ চার মাস আসামিরা প্রকাশ্যে ঘুরে দাউদের পরিবারের সদস্যদের মামলা তুলে নিতে হুমকি দিচ্ছিল।  গত ১৫ এপ্রিল সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দাউদের পরিবার। পরে মামলাটি সীতাকুণ্ড থানা থেকে ডিবিতে হস্তান্তর করা হয়।

বর্তমানে ডিবি ইন্সপেক্টর মোহাম্মদ হোসেন মামলাটি তদন্ত করছেন। তিনি বলেন, আসামিরা এতদিন হাইকোর্ট থেকে জামিনে ছিল। তাই তাদের ধরা হয়নি।

জয়নিউজ/সেকান্দর/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...