বিলাইছড়িতে অজ্ঞাত রোগে ৮ ছাত্রী হাসপাতালে

0

বিলাইছড়ি সরকারি বিদ্যালয়ের হোস্টেলের আটছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) তাদের হাসপাতালে ভর্তি করানো হয়।

অসুস্থ ছাত্রীরা হল বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী সবিতা চাকমা, ৯ম শ্রেণির ঐশরিয়া চাকমা, ৮ম শ্রেণির কিনামূখী তঞ্চঙ্গ্যা, আল্পনা চাকমা, মনিষা চাকমা, শিখা চাকমা, ৭ম শ্রেণির সমাপ্তি চাকমা ও ৬ষ্ঠ শ্রেণির শর্মী চাকমা।

বিদ্যালয়ের নৈশ প্রহরী নবীন মার্মা জয়নিউজকে জানান, শনিবার বিকাল আনুমানিক সাড়ে পাঁচটার দিকে ওই ৮ জন ছাত্রীর হঠাৎ মাথা ঘোরা, বমি বমি ভাব এবং হাত-পা ব্যথা করা শুরু করে। তাই ওই অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

কর্তব্যরত মেডিকেল অফিসার (সার্জন) ডা. সেলিম উদ্দিন (ডেন্টাল) বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হয়তো খাদ্যে বিষক্রিয়ার কারণে তাদের এমন হয়েছে। তাই তাদের খাদ্যে বিষক্রিয়ার উপর চিকিৎসা দেওয়া হচ্ছে। যদি অবস্থার উন্নয়ন না ঘটে তবে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হবে।

প্রসঙ্গত, প্রায় কয়েক বছর ধরে বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের এক ধরণের অসুস্থতা দেখা যাচ্ছে। এ অসুস্থতা দেখা দিলে রোগীদের খিঁচুনী হয়, কান্না করে, আবোল-তাবোল বকে এবং কেউ কেউ অজ্ঞান হয়ে যায়।

জয়নিউজ/অসীম/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...