‘সরকার প্রাথমিক শিক্ষাব্যবস্থাকে আনন্দদায়ক করতে চায়’

0

শেখ হাসিনার সরকার উন্নতবিশ্বের মতো দেশে প্রাথমিক শিক্ষাব্যবস্থাকে প্রযুক্তিনির্ভর ও আনন্দদায়ক করতে চায়। আগামী প্রজন্মকে জনসম্পদে পরিণত করতে ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পাঠদান আধুনিক করা হচ্ছে। এ লক্ষ্যে প্রাথমিক স্তরের ৩৪টি বইয়ের মধ্যে ১৭টি মাল্টিমিডিয়া ডিজিটাল ভার্সনে রূপান্তর করা হচ্ছে।

সম্প্রতি সন্দ্বীপে প্রাথমিক শিক্ষা অফিস প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহফুজুর রহমান মিতা এমপি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুল হুদার সভাপতিত্বে কবি আবদুল হাকিম মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. ইসমাঈল, উপজেলা শিক্ষা অফিসার মাঈন উদ্দিন, মাস্টার নুরুজ্জামান, রতন মানিক বসু, মো. আইয়ুব, এনএ সেলিম, কুন্তল রঞ্জন শূর।

বক্তারা সন্দ্বীপের প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে পরপর দু’বার নির্বাচিত এমপি মিতার বিভিন্ন অবদানের প্রশংসা করেন।

পরে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত দ্বীপের ৯২টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাঝে প্রায় ১ কোটি টাকা মূল্যের মাল্টিমিডিয়া প্রজেক্টর, ডিভাইস ও সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়।

সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/ইলিয়াস/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...