চট্টগ্রাম বন্দরে ৬নং বিপদ সংকেত

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ আরো ঘনীভূত হয়ে সামান্য উত্তর-উত্তরপূর্ব  দিকে সরে একই এলাকায় অবস্থান করছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২ মে) সকালে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৬৫ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৫ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে ৯২৫ কিলোমিটার ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৯১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

- Advertisement -google news follower

এটি আরো প্রবল হয়ে শুক্রবার (৩ মে) বিকাল নাগাদ ভারতের উড়িষ্যা উপকূল অতিক্রম করতে পারে। পরবর্তীতে পশ্চিমবঙ্গ হয়ে সন্ধ্যা নাগাদ বাংলাদেশের খুলনা ও তৎসংলগ্ন এলাকায় আঘাত আনতে পারে।

এজন্য মোংলা ও পায়রা বন্দরকে  ৪নং স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে ৭নং বিপদ সংকেত এবং চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬নং বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। তবে কক্সবাজার সমুদ্রবন্দর ৪নং স্থানীয় হুঁশিয়ারি সংকেতের আওতায় থাকবে।

- Advertisement -islamibank

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ঘণ্টায় ১৬০ কিলোমিটার, যা ঝড়ো হাওয়ায় ১৮০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

ঘূর্ণিঝড় ও অমাবস্যার প্রভাবে উপকূলীয় এলাকায় স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফুটের বেশি জলোচ্ছ্বাস ও অতি ভারি বর্ষণসহ ৯০-১১০ কি.মি. ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সাগর উত্তাল রয়েছে।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM