‘ফণী’র আঘাত আবহাওয়া অধিদপ্তরের ওয়েবাসাইটে

0

ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশে এখনও আঘাত হানেনি। কিন্তু ফণী ঠিকই আঘাত হেনেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়বেসাইটে। ফলাফল অধিদপ্তরের ওয়বেসাইটের সার্ভার ডাউন। এছাড়া নেই ইন্টারনেট সংযোগ।

বৃহস্পতিবার (২ মে) সকালে আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে প্রবেশের জন্য অ্যাড্রেসবারে (www.bmd.gov.bd) লিখলে, লেখা উঠছে- This site can`t be reached।

এ বিষয়ে জানতে চাইলে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. সামছুদ্দিন আহমেদ জায়নিউজকে বলেন, বেশি ইউজার একসঙ্গে হিট করায় আমাদের ওয়েবসাইট ডাউন হয়ে গেছে। ইঞ্জিনিয়াররা সচলের চেষ্টা করছেন। এটি ঠিক হতে ৪ ঘণ্টার মতো সময় লাগবে।

আরও পড়ুন: ফণী: যেভাবে এলো নাম

তিনি আরও বলেন, আমাদের ইন্টারনেটও নেই। তাই ডাটা ডাউনলোড করা যাচ্ছে না। কেন ইন্টারনেট নেই, সেটা বিটিসিএল বলতে পারবে। আমরা তাদেরকে সমস্যার কথা জানিয়েছি।

দুপুর থেকে ১০৯০ নম্বরে ফোন করেও আবহাওয়ার সংবাদ শোনা যাচ্ছে বলে জানিয়েছেন এ পরিচালক।

এর আগে, বৃহস্পতিবার সকালে পায়রা ও মংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর ও চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (৩ মে) বিকেলের দিকে ভারতের উড়িশ্যা উপকূল অতিক্রম করে সন্ধ্যা নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে ফণী।

প্রসঙ্গত, বাংলাদেশের আবহাওয়া সংক্রান্ত তথ্য দেওয়ার একমাত্র সরকারি সংস্থা আবহাওয়া অধিদপ্তর। সাধারণ মানুষ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট থেকে তথ্য জেনে থাকে। এছাড়া বিভিন্ন গণমাধ্যম কর্মীরা অধিদপ্তরের আবহাওয়াবিদদের সঙ্গে কথা বলা ছাড়াও সংস্থাটির ওয়েবসাইট থেকে তথ্য নেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...