পিসি রোড বঙ্গবন্ধুর, মহিউদ্দিনের নামে এক্সেস রোড

0

নগরের পোর্ট কানেকটিং রোড (পিসি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং আগ্রাবাদ এক্সেস রোড চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে নামকরণের ঘোষণা দিয়েছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (২ মে) বিকালে জেলা পরিষদ মিলনায়তনে শহীদ শেখ মোজাফফর আহম্মেদের ৪৯তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।

মেয়র বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। বাঙালিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করার পাশাপাশি তাঁর বড় স্বপ্ন ছিল এ জাতিকে অর্থনৈতিক মুক্তি দেওয়া। জাতির জনকের সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী উন্নয়নের ক্ষেত্রে চট্টগ্রামকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। তারই ধারাবাহিকতায় পোর্ট কানেকটিং রোডের আধুনিকায়ন হচ্ছে। এছাড়া এই রোডে বঙ্গবন্ধুর একটি দৃষ্টিনন্দন ম্যুরালও স্থাপন করা হবে।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামবাসীর অভিভাবক। চট্টগ্রামের উন্নয়নে প্রয়াত এই নেতার অবদান অনস্বীকার্য। আগ্রাবাদ এক্সেস রোড অনেক গুরুত্বপূর্ণ একটি সড়ক। তাই এই সড়কটি ওনার নামে নামকরণ করার মাধ্যমে চট্টগ্রাম সিটি করপোরেশন তাঁর প্রতি সামান্য সম্মান জানানোর চেষ্টা করছে।

তিনি বলেন, মহিউদ্দিন চৌধুরী আমার অগ্রজ। তিনি আমাদের দল এবং চট্টগ্রামবাসীর জন্য সবসময় নিজেকে উজাড় করে দিয়েছেন। তাঁর নেতৃত্বে আমি দীর্ঘদিন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দায়িত্ব পালন করতে গিয়ে অনেক কিছু শিখেছি। প্রয়াত এই নেতার জন্য কিছু করতে পারলে আমি নিজেকে ধন্য মনে করব।

মেয়র জানান, সিটি করপোরেশনের আগামী সাধারণ সভায় এ বিষয়ে প্রস্তাব উপস্থাপন করে সবার সম্মতিক্রমে পাস করার মাধ্যমে মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য প্রেরণ করা হবে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...