চীনে মহান মে দিবস পালিত

0

মহান মে দিবস উপলক্ষে চীন আওয়ামী লীগের তত্ত্বাবধানে এবং ছাত্রলীগের আয়োজনে এক আলোচনা সভা চীনের জিয়াংসু প্রদেশে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য শারমিন জাহান। প্রধান বক্তা ছিলেন চীন আওয়ামী লীগের সংগঠক, ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম চীন শাখার উপদেষ্টা নওশাদুল আমান চৌধুরী (নওশাদ)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চীন আওয়ামী লীগের সংগঠক মো. মোফাক্কারুল শামস, চীন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রাকিবুল ইসলাম রাকিব, মো. মোহাইমেন জামি ও মো. সাজ্জাদ হোসেন সজীবসহ আরও অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যে মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরেন। চীনে জননেত্রীর হাতকে শক্তিশালী করতে চীন আওয়ামী লীগ, ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

প্রধান বক্তা নওশাদুল আমান চৌধুরী (নওশাদ) বলেন, মে দিবস থেকে আমাদের শিক্ষাগ্রহণ করতে হবে। শ্রমিকদের কষ্টের ঘাম শুকানোর আগেই তাদের ন্যায্য মজুরি দেওয়া উচিত। আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিক বান্ধব ছিলেন, শ্রমিকদের অধিকার রক্ষায় লড়াই সংগ্ৰাম করে গেছেন।

তিনি চীন ছাত্রলীগের উদ্দেশে বলেন, তোমাদের বাবা-মা অনেক আশা নিয়ে চীনে লেখাপড়া করার জন্য পাঠিয়েছে, তাই সবার আগে লেখাপড়ার দিকে মনোযোগী হতে হবে এবং জ্ঞান অর্জন করতে হবে। পাশাপাশি চীন ছাত্রলীগকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি চীন আওয়ামী লীগের কমিটি এবং চীনের বিভিন্ন প্রদেশে চীন ছাত্রলীগের কমিটি দ্রুত গঠন করার গুরুত্বারোপ করেন।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন প্রশ্ন নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে চীন ছাত্রলীগ, জিয়াংসু প্রদেশ শাখায় মো. মোহাইমেন জামিকে সভাপতি এবং মো. সাজ্জাদ হোসেন সজীবকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...