‘সমাজ পরিবর্তনে আইনের শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে’

0

‘সমাজ পরিবর্তনে আইনের শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে। শুধু টাকা উপার্জনের জন্য আইন পেশা নয়। আইন পেশা মহৎ ও কল্যাণকর একটি পেশা। এ পেশার মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে থাকা দুর্নীতি-অপশাসন দূর করা সম্ভব।’

আইনের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্ট (নিলস)-এর বার্ষিক সাধারণ সভায় বক্তারা এসব কথা বলেন।

শনিবার (৪ মে) চট্টগ্রাম আইনজীবী সমিতি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আহসান খালিদ, সুপ্রিমকোর্টের আইনজীবী জিয়া হাবিব আহসান, নিলস বাংলাদেশের সভাপতি নাসরিন সুলতানা, জয়নিউজের প্রধান নির্বাহী বিপ্লব পার্থ, আইনজীবী আহমেদ ইমতিয়াজ জিয়া, মোহাম্মদ লোকমান, নিলসের সাধারণ সম্পাদক শেখ হাবিবুর রহমান।

সভা পরিচালনা করেন ইমতিয়াজ আহনাফ ও ফাহমিদা বাশার প্রেমা।

এসময় নিলসের ২০১৯-২০২০ বর্ষের কমিটি গঠন করা হয়। কমিটিতে মোহাম্মদ মামুনকে সভাপতি, আবদুল্লাহ আল সায়েমকে সহসভাপতি, মোহাম্মদ সাজ্জাদকে সাধারণ সম্পাদক ও সুশান্ত সরকারকে ট্রেজারার করা হয়েছে।

সভায় বক্তারা বলেন, একসময় আইনজীবীরাই জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করত। এর ফলে আইনের সুশাসন প্রতিষ্ঠা হত এবং মানুষ ন্যায় বিচার পেত। কিন্তু সময়ের ব্যবধানে তা পরিবর্তন হয়ে গেছে।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...