মুক্তিযোদ্ধার সমাধিতে ছাত্রলীগের ব্যতিক্রমী শ্রদ্ধা

0

দীর্ঘদিনের অবহেলায় জরাজীর্ণ অবস্থায় পড়ে থাকা শহীদ মুক্তিযোদ্ধা আবদুল হাসিমের সমাধি পরিষ্কার করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। সিআরবির সাত রাস্তার মাথা এলাকায় ছাত্রলীগের এ ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকাল নয়টায় নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের নেতৃত্বে ছাত্রলীগের একদল কর্মী সমাধির আবর্জনা পরিষ্কার করেন। এর আগে বুধবার (২৯ আগস্ট) সকালে ছাত্রলীগের একদল নেতা-কর্মী ঐ স্থান পরিদর্শনে যান।

এরপর নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমুর নেতৃত্বে নেতা-কর্মীরা সমাধিতে ফুল ছিটিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন জাহেদ, সাংগঠনিক সম্পাদক মঈন শাহরিয়ার, কার্যনির্বাহী সদস্য মুনীর চৌধুরী ও মাহমুদুর রশীদ।

ওমর গনি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা নূর নবী শাহেদ জয়নিউজকে বলেন, পাহাড়ি ঢলের বালু আর রেলওয়ের কর্মচারীদের ফেলা আবর্জনার স্তূপের নিচে ছিল এই সমাধি। শহীদ মুক্তিযোদ্ধার এই সমাধিটি টাইলস করা হলেও দীর্ঘদিন চরম অবহেলায় পড়ে ছিল। বিষয়টি নজরে আসার পর আমরা সকলে সমাধিটি পরিষ্কারের উদ্যোগ নিই।

পরিষ্কারের পর সেখানে একটি সচেতনতামূলক পোস্টার টাঙানো হয়। যাতে লেখা হয়েছে- হে পথিক, এখানে ময়লা আবর্জনা ফেলবেন না। এখানে ঘুমিয়ে আছেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা শহীদ আবদুল হাসিম। শ্রদ্ধাবনত চিত্তে সূরা ফাতিহা পাঠ করুন।

প্রসঙ্গত, ১৯৭১ এর ১৯ এপ্রিল পাক হানাদার বাহিনীর হাতে নিহত শহীদ হন আবদুল হাসিম।

 

আরও পড়ুন
লোড হচ্ছে...