চট্টগ্রামের সেরা ৫

0

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে সোমবার (৬ মে)। চট্টগ্রাম বোর্ডে গড় পাসের হার ৭৮ দশমিক ১১ শতাংশ।

গতবারের তুলনায় এবার পাসের হার ২ দশমিক ৬১ শতাংশ বেড়েছে। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৩৯৩ জন। চট্টগ্রাম শিক্ষা বোর্ড মিলনায়তনে এ ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবার বাংলা, বিজ্ঞান, গণিতে কমেছে জিপিএ-৫ এর সংখ্যা।

এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান বলেন, যেহেতু ছাত্র-ছাত্রীরা মূলবই পড়ে না, তার জন্য এই ফলাফল বিপর্যয়। শিক্ষক-শিক্ষার্থী দু‘জনকেই মূলবইয়ের প্রতিটি পৃষ্ঠা পড়তে হবে।

বিজ্ঞান বিভাগ থেকে এবার জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯৫৪, ব্যবসায় শিক্ষা থেকে জিপিএ-৫ পেয়েছে ৪১২ এবং মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ২৭ শিক্ষার্থী।

নগরের স্কুলগুলোর মধ্যে প্রথম স্থানে রয়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল। এখানে পরীক্ষার্থী ছিল ৪৫৭ জন, এরমধ্যে পাস করেছে ৪৫৬ জন। দ্বিতীয় স্থানে আছে সরকারি মুসলিম হাই স্কুল। এখানে ৩৯২ পরীক্ষার্থী ছিল। পাসের হার শতভাগ। তৃতীয় স্থানে রয়েছে নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। এখানে ৪৬১ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩২৪ জন। চতুর্থ স্থানে আছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এখানে ৩২৫ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩২৪ জন। পঞ্চম স্থানে আছে বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বিদ্যালয় (বাওয়া)। এখানে পরীক্ষার্থী ছিল ৪৬৯ জন। এরমধ্যে পাস করেছে ৪৬৫জন।

জয়নিউজ/হিমেল/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...