আগামী এক সপ্তাহ ধীরগতি থাকবে ইন্টারনেটে

কক্সবাজারে সাবমেরিন ক্যাবলের রিপিটার প্রতিস্থাপনের জন্য আগামী এক সপ্তাহ ইন্টারনেট ধীরগতিতে চলবে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

- Advertisement -

মঙ্গলবার ( ৭ মে) গণমাধ্যমে বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান একথা জানান।

- Advertisement -google news follower

তিনি আরো জানান, কক্সবাজারে প্রথম সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ ব্রাঞ্চে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ ঘূর্ণিঝড় ফণীর কারণে রি-শিডিউল করে ৮ মে শুরু করা হবে।

ফলে আগামী ৬/৭ দিন প্রথম সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটগুলো বন্ধ থাকবে। তবে ওই সময়ে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরগুলোর সার্কিট চালু থাকবে।

- Advertisement -islamibank

এছাড়া রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন কুয়াকাটায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইথের সংযোগ দেওয়ার কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোনো সমস্যা হবে না। ইতোমধ্যে সংশ্লিষ্ট আইজিডব্লিউ, আইআইজি এবং অন্ টেলিকম সংস্থাকে বিএসসিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

এদিকে রক্ষণাবেক্ষণকালীন গ্রাহকদের সম্ভাব্য সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে বিএসসিসিএল কর্তৃপক্ষ।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM