উপাচার্যকে হত্যার হুমকির প্রতিবাদে চবিতে মানববন্ধন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। একই দাবিতে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপাচার্যের সুযোগ্য-বলিষ্ট নেতৃত্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষা, উচ্চশিক্ষা-গবেষণা উন্নয়ন, প্রশাসনিক কর্মকান্ডে গতিশীলতা বৃদ্ধি, ভৌত অবকাঠামো উন্নয়ন,ক্রীড়া-শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চা ইত্যাদি সহ সার্বিক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে। এর ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়।

বক্তারা উপাচার্যকে হত্যার হুমকি প্রদানের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ ঘটনা অত্যন্ত কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক। তাঁকে এ ধরণের হুমকি আগেও দেওয়া হয়েছে। মানববন্ধন থেকে এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এছাড়াও সকালে পৃথক মানবন্ধনের মাধ্যমে উপাচার্যকে হত্যার হুমকির প্রতিবাদ জানান শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

চবি অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক এর সভাপতিত্বে এবং তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেনের পরিচালনায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আহমদ সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অলক পাল, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মহীবুল আজীজ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে.এম. নূর আহমদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. রাশেদ-উন-নবী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মশিবুর রহমান এবং পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন খান প্রমুখ।

আরও পড়ুন
লোড হচ্ছে...