কাপ্তাইয়ে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা

0

গণযোগাযোগ অধিদপ্তরের শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে বৃহস্পতিবার (৯ মে) উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিদের অংশগ্রহণে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক। তথ্য অফিসের ঘোষক অনিল কুমার আসামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন, উপজেলা স্বাস্হ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন তথ্য কর্মকর্তা মো. হারুন। উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা, রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হকসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, ধর্মীয় ইমাম, পুরোহিত, ভান্তে, রাজনৈতিক নেতৃবৃন্দ, নারী নেতৃবৃন্দ ও সমাজের গন্যমান্য ব্যক্তিরা।

বক্তারা শিশু ও নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ, মাদক এবং জঙ্গিবাদ প্রতিরোধ, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য এবং নারীর সামাজিক নিরাপত্তাসহ দুর্যোগকালে নারী এবং শিশুর সচেতনতা বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

জয়নিউজ/লাভলু/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...