নির্বাচন ফেয়ার করতে ইভিএম সাপোর্ট করি: কাদের

0

ইভিএম নিয়ে বিএনপির অভিযোগ অবান্তর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি এর বিরোধিতা করছে কারণ ইভিএম পদ্ধতিতে নির্বাচনে হেরে গেলে অজুহাত দেওয়ার সুযোগ নেই। শুক্রবার (৩১ আগস্ট) সকালে সিলেট সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার করতেই আমরা ইভিএম সাপোর্ট করি। নির্বাচন সম্পর্কে মানুষের ‘খারাপ ধারণা’ দূর করতে ইভিএম দরকার। ইভিএম হচ্ছে আধুনিক ভোটিং পদ্ধতি।

কাদের বলেন, সিলেটে বিএনপি দু’টি ইভিএমের কেন্দ্রে জয়ী হয়েছে। তারা জিতলে মানবে আর হারলেই কারচুপির অভিযোগ তুলবে। আসন্ন নির্বাচনে বিএনপি জয়ী হতে পারবে না বলেই নানা অভিযোগ আনছে তারা।

আগামী জাতীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। ইভিএম নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ‘নোট অব ডিসেন্ট’ দিয়েছেন। এ প্রসঙ্গে কাদের বলেন, সিইসিসহ পাঁচ কমিশনারের সবার মতামত এক হবে, এমন কোনো কথা নেই। এটিই গণতন্ত্রের বৈশিষ্ট্য।

তিনি বলেন, নীল নকশার নির্বাচন দেশে আর হবে না। তত্ত্বাবধায়ক সরকার দেশে আর আসবে না। নির্দিষ্ট একটা দলের জন্য নির্বাচন থেমে থাকবে না।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...