মেয়রের তদারকিতে এগোচ্ছে দুই সড়কের উন্নয়ন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের তত্ত্বাবধানে আগ্রাবাদ এক্সেস রোড ও হালিশহর পোর্ট কানেকটিং রোডের উন্নয়নকাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এই দু’টি রোডের উন্নয়নকাজ শেষ হলে পাল্টে যাবে পুরো এলাকার চিত্র।

রাস্তাটির উন্নয়ন করতে গিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনকে অনেক প্রতিবন্ধকতা পোহাতে হয়েছে। কিন্তু রাস্তার দু’পাশে কাভার্ডভ্যান ও ট্রাক পার্কিং করায় রাস্তার উন্নয়নকাজে এখনো প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। এছাড়াও অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে নানা বাধার মুখে পড়তে হয়েছে। এরমধ্যেও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের তদারকিতে ইতোমধ্যে দু’টি রোডের ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে। পুরো কাজ সম্পন্ন হলে এলাকাবাসীর দুর্ভোগের অবসান হবে বলে মনে করছেন স্থানীয়রা।

চসিকের নির্বাহী প্রকৌশলী আবু শাহাদাত মো. তৈয়ব জয়নিউজকে বলেন, আগ্রাবাদ এক্সেস রোড ও হালিশহর পোর্ট কানেকটিং রোডের উন্নয়নকাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। মেয়র শত ব্যস্ততার মাঝেও এই দু’টি রোডের কাজের অগ্রগতি বিষয়ে খবরাখবর রাখছেন। নগরবাসীকে দীর্ঘদিনের দুর্ভোগ থেকে রক্ষা করার জন্য মেয়র এ কাজের নিয়মিত তদারকি করছেন। মেয়রের তদারকির ফলে কাজের গতি অনেক বেড়েছে।

তিনি আরো বলেন, এখন কার্পেটিংয়ের কাজ চলছে। কাজ করতে গিয়ে এখনো নানা প্রতিবন্ধকতার মুখে পড়তে হচ্ছে। রাস্তার দু’পাশে কাভার্ডভ্যান পার্কিংয়ের ফলে কাজে সমস্যা হচ্ছে। কিছুদিন আগে চসিকের ম্যাজিস্ট্রেট অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে।

চসিকের কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী জয়নিউজকে বলেন, কিছুদিন আগে পতেঙ্গা থেকে ফেরার পথে আকস্মিক পোর্ট কানেক্টিং সড়কের উন্নয়নকাজ পরিদর্শন করেন মেয়র। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন তিনি। নগরবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্টদের কাজ শেষ করার তাগিদ দেন তিনি।

হালিশহর এলাকার বাসিন্দা জুবায়ের আহম্মেদ বলেন, আমি একজন দোকানদার। রাস্তার পাশে দোকান হওয়ায় আমি দেখেছি গত দু’মাসে কাজের গতি অনেক বেড়েছে। প্রতি সপ্তাহে মেয়র নাছির সড়কের কাজ পরিদর্শন করেন। তাঁর তদকারিতে কাজের গতি বেড়েছে।

তিনি আরো বলেন, আগে রাস্তায় পানি উঠতো। এখন রাস্তা উঁচু করা হয়েছে। বড় নালা করার ফলে আশা করি পানি আর উঠবে না। রাস্তার দু’পাশে কাজ সম্পূর্ণ হলে বদলে যাবে এলাকার দৃশ্য। আশা করি, জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে এলাকাবাসী।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন জয়নিউজকে বলেন, এ দুটো সড়কের উন্নয়নকাজ করতে গিয়ে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। শত প্রতিবন্ধকতার মধ্যেও উন্নয়নকাজ চলছে। অনেক কাজ শেষ হয়েছে।

কোনো সমস্যা না হলে নির্দিষ্ট সময়ের মধ্যেই কাজ শেষ হবে, যোগ করেন তিনি।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...