আমরা এখন সারাবিশ্বে সংবাদ: তথ্যমন্ত্রী

0

আমরা এখন পাকিস্তানের চেয়ে অর্থনৈতিকভাবে এবং ভারতের চেয়ে মানবসূচকে এগিয়ে। আমরা এখন সারাবিশ্বে সংবাদের অংশ।

আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (১১ মে) দুপুরে চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও জেলা আওয়ামী লীগের বিশেষ এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, তৃণমূল নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। তাই তৃণমূলকে আরো শক্তিশালী করতে হবে। দলে অনুপ্রবেশ ঠেকাতে সারাদেশে ত্যাগী নেতাকর্মীদের ডাটাবেজ তৈরি করা হবে।

তিনি আরো বলেন, ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হবে। ঔদ্ধত্য মনুষ্যত্বকে নষ্ট করে দেয়। বিশৃঙ্খল আচরণকরীদের বিরুদ্ধে দল কঠোর অবস্থানে থাকবে।

মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা উদ্বোধন করা হচ্ছে। ছবি: বাচ্চু বড়ুয়া

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, উচ্ছিষ্ট ভোগীদের দিয়ে দল হয় না। ক্ষমতায় না থাকলে যে দল ভেঙে যায়, তাদের কোনো আদর্শ নেই। আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতার বাইরে ছিল, কিন্তু দল সংগঠিত ছিল। এখন আরো শক্তিশালী হয়েছে। জনগণের সেবা-ই বাংলাদেশ আওয়ামী লীগের লক্ষ্য। জনগণের ম্যানডেট ছাড়া একদিনও রাষ্ট্রক্ষমতা চায় না দলটি।

সভায় দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ সভাপতিত্ব করছেন। পানিসম্পদ উপমন্ত্রী ও দলের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বিভাগীয় সমন্বয়কারী হিসেবে সভা পরিচালনা করছেন।

চট্টগ্রামের ১৬ আসনের সাংসদ, দুইটি সংরক্ষিত আসনের সাংসদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ছাড়াও বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এতে উপস্থিত আছেন।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...