বাহারি ইফতার আইটেম নিয়ে হোটেল-রেস্তোরাঁগুলো

0

ইফতারে ভিন্নস্বাদের আমেজ দিতে নিত্যনতুন আইটেম আর আকর্ষণীয় খাবারের আয়োজন করেছে নগরের অভিজাত হোটেল-রেস্তোরাঁগুলো।

নগরের নিউ মার্কেট, মুরাদপুর, জিইসি, দুই নং গেইট, ওয়াসা, লালখানবাজার,আগ্রাবাদ,বারিক বিল্ডিংসহ বিভিন্ন জায়গায় বাহারি নানা পদের ইফতার আইটেম নিয়ে হাজির দোকানিরা। ইফতারের সময় হওয়ার আগেই প্রতিদিন এসব খাবারের টানে ভিড় করেন রোজাদাররা ।

চট্টগ্রামের বিখ্যাত হালিম ও জিলাপির জন্য প্রসিদ্ধ এনায়েত বাজারের ঐতিহ্যবাহী রয়েল বাংলা সুইট হাউস। এ দুই পদের বিক্রিও এখানে চোখে পড়ার মত।

জিইসি মোড়ের অভিজাত ওয়েল পার্কে আয়োজন করা হয়েছে নানা রকমের অফার। এছাড়া নগরের অপরাপর অভিজাত হোটেল-রেস্তোরাঁয় চলছে ইফতারির নানা আকর্ষণীয় প্যাকেজ। পেনিনসুলা, হোটেল আগ্রাবাদ, হাইওয়ে সুইটস, মেরিডিয়ান, কেন্ডি, ঐতিহ্য, রস, সিজল, হ্যানিম্যাক্সে থাকছে এসব প্যাকেজ।

জিইসি মোড়ের হ্যানিম্যাক্সে প্রতি কেজি ছোলা বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৮০ টাকায়। জিলাপি বিক্রি হচ্ছে ১৮০ টাকা থেকে ২০০ টাকায়। চিকেন ও মাটন হালিম বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪৫০ টাকা থেকে ৫০০ টাকা দরে। সবজি রোল প্রতি পিস ১৫-২০ টাকা, পেঁয়াজু প্রতি পিস ৫ টাকা, বেগুনি ৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ইফতারির সব সময়ের অনুসঙ্গ খেজুর মানভেদে বিক্রি হচ্ছে কেজিপ্রতি ২৫০-৩৫০ টাকা পর্যন্ত।

তবে এবার ইফতার আইটেমের দাম গতবারের চেয়ে একটু বেশি বলেই অভিযোগ ক্রেতাদের। তারা জানান, ব্যাপক চাহিদার কারণে দোকানিরা ইফতার আইটেমের দাম বাড়িয়েছেন ইচ্ছেমতো।

জয়নিউজ/পলাশ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...