ভেজালের দায়ে বনফুল-মধুবনকে ৬ লাখ টাকা জরিমানা

0

চট্টগ্রামের ঐতিহ্যবাহী দুই মিষ্টির দোকান বনফুল ও মধুবন। গ্রাহকদের যথেষ্ট আস্থাও আছে তাদের প্রতি। কিন্তু তাদের খাবারেই এবার ভেজাল পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১১ মে) বিকেলে দুই দোকানের কারখানায় অভিযান চালায় র‌্যাবের দু’টি টিম। অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং পঁচা সিরকায় মিষ্টি সংরক্ষণের দায়ে বনফুলকে চার লাখ এবং পঁচা ডিম ও বাসি পামওয়েল দিয়ে কেক ও বিস্কুট তৈরির প্রমাণ পাওয়ায় মধুবন কারখানার মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
দু’টি অভিযানেই নেতৃত্বে দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান।

র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার এএসপি মো. মাশকুর রহমান জয়নিউজকে জানান, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপকরণ দিয়ে নগরের বায়েজিদে বনফুলের কারখানায় মিষ্টি তৈরি হয় এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় বনফুলকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, এরপর হামজারবাগের মধুবনের কারখানায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পঁচা ডিম ও বাসি পামওয়েল দিয়ে কেক ও বিস্কুট তৈরির দায়ে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো. তারেক আজিজ, ভোক্তা অধিকার ও বিএসটিআই-এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/রুবেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...