আমরা চাইলে সড়কে মৃত্যু কমিয়ে আনতে পারি: পুলিশ কমিশনার

0

প্রতিবছর ৩ হাজার মানুষের মৃত্যু হয় সড়ক দুর্ঘটনায়। আমরা চাইলে এই মৃত্যু কমিয়ে আনতে পারি।

সোমবার (১৩ মে) নগরের প্রেস ক্লাবের এসএস রহমান হলে নিরাপদ সড়ক সপ্তাহ উদযাপন উপলক্ষে গাড়িচালক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান এ মন্তব্য করেন ।

তিনি বলেন, আমরা সবাই চাই নিরাপদে ঘর থেকে বের হতে, আবার নিরাপদে ঘরে ফিরতে। আমরা চাইলে খুব সহজে সড়ক দুর্ঘটনা রোধ করতে পারি। সেইসঙ্গে সড়ক দুর্ঘটনার কারণে মৃত্যু কমাতে পারি। আমরা যারা গাড়ির মালিক এবং গাড়িচালক সকলের উচিত সচেতনভাবে গাড়ি চালানো। যেখানে সেখানে গাড়ি পার্ক না করা।

তিনি আরো বলেন, রমজান মাসে সকলের ছুটি হয় বিকাল ৩টায়। কিন্তু পুলিশ বা ট্রাফিকের কোনো ছুটি নেই। বরং তাদের আরো কাজ বেড়ে যায় এসময়। আমরা যদি পুলিশ বা ট্রাফিক পুলিশকে সাহায্য করি, তাহলে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব।

এসময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, চট্টগ্রাম হালকা মোটরযান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মলিক গ্রুপের সভাপতি মন্জুরুল আলম, নিসচা ও ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নগর পরিকল্পনাবিদ স্থপতি আশিক ইমরান, মহিলা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আনজুমান আরা বেগম, ডিসি (ট্রাফিক) হারুন রশিদ হাজারী, ডিসি (ট্রাফিক) এসএম মেহেদী হাসান, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসিন।

জয়নিউজ/হিমেল/আরসি

2 Attachments

আরও পড়ুন
লোড হচ্ছে...