ফেসবুকে চবিকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

0

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) নিয়ে অপপ্রচার ও উপাচার্যসহ বিভিন্ন পর্ষদের শিক্ষক-কর্মকর্তাদের মর্যাদাহানি করার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার।

সোমবার (১৩ মে) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরের সামনে এ মানববন্ধন হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সুমন মামুনের সঞ্চালনায় ও কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন অফিসার সমিতির সভাপতি কেএম মাহফুজুল হক, নাট্যকলা বিভাগের সভাপতি শামীম হায়দার, বিশ্ববিদ্যালয়ের হিসাব নিয়ামক ফরিদুল আলম, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিবুর রহমান মশি, রেজিস্ট্রার কেএম নূর আহমদ।

এসময় বক্তারা বলেন, প্রশাসন ৪ বছর ধরে জবাবদিহিতার সঙ্গে সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় চালিয়েছে। এ প্রশাসনের শেষ সময়ে এসে এর বিরুদ্ধে যে অপপ্রচার চলছে আমরা তার তীব্র নিন্দা জানাই ৷ যারা অপপ্রচার চালাচ্ছেন তারা সামনে এসে কিছু বলতে পারছেন না। ফেসবুককে ব্যবহার করে আড়ালে আবডালে থেকে কারো চরিত্রহনন কোনো নৈতিকতার পর্যায়ে পড়ে না।

তারা আরো বলেন, বিগত প্রায় পনেরো দিন ধরে চবিকে কলঙ্কিত করার জন্য কিছু শিক্ষক নামধারী- যারা চবি থেকে বেতন ভোগ করে, চবিকে নিয়ে জীবিকা নির্বাহ করে, তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্ষদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। প্রশাসনকে অবিলম্বে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

মানববন্ধনে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, সাধারণ ছাত্রছাত্রী ও ছাত্রলীগের একাংশের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/নবাব/পলাশ/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...