চবিসাসের নেতৃত্বে ফয়সাল-জোবায়ের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক আজাদীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল্লাহ আল ফয়সাল। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক পূর্বদেশ’র প্রতিনিধি জোবায়ের চৌধুরী।

- Advertisement -

সোমবার (১৩ মে) প্রক্টরের কার্যালয়ে ভোটগ্রহণ ও গণনা শেষে প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন। এসময় সমিতির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ ও সৈয়দ বাইজিদ ইমন উপস্থিত ছিলেন।

- Advertisement -google news follower

সমিতির ৩৩ সদস্যের বিপরীতে কার্যকরী পরিষদের পদ রয়েছে ৭টি। তবে ৭টি পদের মাত্র দুইটিতে নির্বাচন হয়েছে। বাকি পাঁচটি নির্বাচিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। নির্বাচন হওয়া পদদুটি হলো সভাপতি ও কার্যকরী সদস্য।

সভাপতি পদে আব্দুল্লাহ ফয়সাল পেয়েছেন ২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন অনলাইন পোর্টাল দেশরিভিউ২৪.কমের প্রতিনিধি মুমিন মাসুদ পেয়েছেন ৮ ভোট।

- Advertisement -islamibank

আর কার্যকরী সদস্য পদে ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রায়হান উদ্দীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংরেজি দৈনিক বাংলাদেশ টুডের রাকিব বিন মোস্তফা পেয়েছেন ১০ভোট।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন সহসভাপতি ডেইলি বাংলাদেশ টুডে ডট কমের মিরাজ বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক জাগো নিউজবিডি ডট কমের আব্দুল্লাহ রাকিব, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক বাংলাদেশ বার্তা ডট কমের নাজমুস সাদাত, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের সংবাদের মুনাওয়ার রিয়াজ মুন্না।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, আশা করি সাংবাদিক সমিতি একক সংগঠন হিসেবে কর্মকাণ্ড চালিয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও অর্জন তুলে ধরবে। শুধু নেতিবাচকই না, ইতিবাচক বিষয়গুলোও তুলে আনবে। বিশ্ববিদ্যালয়ের বিষয়গুলোকে গঠনমূলকভাবে পত্রিকায় তুলে আনবে। সাংবাদিকতা যেন সততা ও স্বচ্ছতার ভিত্তিতে হয়, যেন প্রেসক্রিপশন নির্ভর না হয়৷

জয়নিউজ/নবাব/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM