শ্রীলঙ্কায় দ্বিতীয়দিনের দাঙ্গায় নিহত ১

শ্রীলঙ্কার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশে দ্বিতীয়দিনের মতো মসজিদ ও মুসলিমদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়েছে। দাঙ্গায় নিহত হয়েছে একজন।
সোমবার (১৩ মে)এসব ঘটনার সময় পুলিশ উচ্ছৃঙ্খল জনতাকে লক্ষ্য করে কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে। পরে কর্তৃপক্ষ দেশজুড়ে রাতব্যাপী কারফিউ জারি করে।

- Advertisement -

উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মারাউয়িলি হাসপাতাল থেকে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ছুরিকাহত ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করার পর তার মৃত্যু হয়। নিহতের নাম মো. আমীর মোহাম্মদ সালি। প্রদেশের মুসলিম অধ্যুষিত অংশগুলোর বাসিন্দারা জানিয়েছে, উচ্ছৃঙ্খল জনতা দ্বিতীয়দিনের মতো মসজিদগুলোতে হামলা চালিয়েছে। তাদের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান তছনছ করেছে।

- Advertisement -google news follower

স্থানীয় এক বাসিন্দা বলেছেন, কয়েকশ’ দাঙ্গাকারী ছিল। পুলিশ ও সেনাবাহিনী শুধু দেখছিল। আমরা বাড়ি থেকে বের হওয়ার চেষ্টা করলে পুলিশ আমাদের ভিতরে থাকতে বলে।

খ্রিষ্টানদের ইস্টার পরবের দিন জঙ্গিদের আত্মঘাতী বোমা হামলার পর থেকে দ্বীপদেশটিতে এটাই সবচেয়ে বড় সাম্প্রদায়িক দাঙ্গা। কয়েকটি হোটেল ও গির্জা লক্ষ্য করে চালানো ২১ এপ্রিলের ওই হামলায় ২৫৩ জন নিহত হয়। এরপর থেকেই দেশটির সংখ্যালঘু মুসলিমদের বিরুদ্ধে নেতিবাচক প্রতিক্রিয়া হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM