জায়গা বরাদ্দ চেয়ে চসিক’কে চিঠি

0

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামে “শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইউকিউবেশন সেন্টার” স্থাপনের জন্য চান্দগাঁও বড়ুয়া পাড়াস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিজস্ব ১১ একর জমির বরাদ্দ চেয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

সোমবার হাইটেক পার্ক’র ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম স্বাক্ষরিত চিঠিটি মেয়রের কাছে এসে পৌঁছলে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দিয়েছেন।

গত ১৯ জুলাই ডাক, টেলি যোগাযোগ  ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ অধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ চট্টগ্রাম সিটি মেয়রের কাছে উক্ত জমির বরাদ্দ চেয়ে একটি উপানুষ্ঠানিক পত্র পাঠান।

চিঠিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃক দেশের বিভিন্ন স্থানে হাইটেক পার্ক সফটওয়্যার টেকনোলজি পার্ক এবং আইটি পার্ক প্রতিষ্ঠার কার্যক্রম চলমান রয়েছে। উক্ত পার্ক সমূহ প্রতিষ্ঠা করা সম্ভব হলে হাইটেক শিল্পে দক্ষ জনশক্তি ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিসহ রপ্তানি আয় বৃদ্ধি পাবে। একই সাথে উচ্চ প্রযুক্তি নির্ভর শিল্পের প্রসার ও বিকাশে দেশী বিদেশী বিনিয়োগের উপযুক্ত পরিবেশ সৃষ্টি হবে। গত ১৮ জুলাই সিটি মেয়র মহোদয়ের উপস্থিতিতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ  এবং চসিক’র মালিকানাধীন বহদ্দারহাটে প্রায় ১১ একর জমি সরেজমিনে পরিদর্শনের পর হাইটেক পার্ক প্রতিষ্ঠার বিষয়ে মেয়র মহোদয়ের গভীর আগ্রহ প্রকাশ করেন ও জমি প্রদানের বিষয়ে সম্মতি প্রদান করেন। উক্ত জমিতে হাইটেক পার্ক প্রতিষ্ঠার কার্যক্রম শুরু করার জন্য প্রস্তাবিত কমিটির বিস্তারিত তথ্যাদি হস্তান্তর করা আবশ্যক।

এমতাবস্থায় চট্টগ্রামে হাইটেক পার্ক প্রতিষ্ঠার নিমিত্তে সিটি কর্পোরেশন কর্তৃক প্রস্তাবিত বহদ্দার হাটের ১১ একর জমির সকল বিস্তারিত তথ্যাদি যথা পর্চা,নকশা,স্কেচ ম্যাপ ও জমির তফসিলসহ কিভাবে জমিটি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের অনুকুলে হস্তান্তরিত হবে বা ব্যবহৃত হবে তা বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের বরাবরে জানানোর জন্য অনুরোধ করা হলো।

জয়নিউজবিডি/ ইউডি/ বিপি

আরও পড়ুন
লোড হচ্ছে...