নির্বাচন : রাউজানে প্রস্তুত আওয়ামী লীগ, বিএনপিতে অস্থিরতা

0

আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রাম-৬ রাউজান আসনে প্রস্তুতি নিয়ে রেখেছে আওয়ামী লীগ। অপরদিকে বিএনপিতে এখনো বিরাজ করছে অস্থিরতা। এই আসনে আওয়ামী লীগ থেকে বর্তমান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর প্রার্থিতা একপ্রকার নিশ্চিত। অপরদিকে মনোনয়ন দৌড়ে বিএনপির রয়েছে একাধিক প্রার্থী।

প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন এলাকায় দলীয় সভা-সমাবেশ, বিবাহ, মেজবান ও সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থেকে উন্নয়নকাজের ফিরিস্তি মানুষের কাছে তুলে ধরছেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। এসব সভা-সমাবেশে আগামী নির্বাচনে এলাকার মানুষের কাছে আগাম ভোট চেয়ে বেড়াচ্ছেন তিনি। বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের উদ্যোগে চলছে উঠান বৈঠক।

এই আসনে বিএনপির প্রার্থী হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন যুদ্ধাপরাধীর মামলায় মৃত্যুদ-প্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের চৌধুরী ও পুত্র হুমাম কাদের চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খোন্দকার। চট্টগ্রাম-৬ আসনটি ২০০১ সালে সাকা পরিবারের হাতছাড়া হয়। ২০০১ সাল থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী এ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হয়ে এক সময়ের সন্ত্রাসের জনপদ রাউজানকে শান্তির জনপদে পরিণত করেছি।

রাউজানের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডে আওয়ামী লীগের ভাবমূর্তি রাউজানবাসীর কাছে উজ্জ্বল হয়েছে। রাউজানকে আওয়ামী লীগের দুর্গ হিসাবে গড়ে তুলেছি। রাউজানকে একটি ফুলের বাগানের মতো করে সাজিয়েছি। আমার করা ফুলের বাগানের ফুলের সৌরভ সারাদেশে ছড়িয়ে পড়েছে। দল আমাকে আবারো মনোনয়ন দেবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল বলেন, রাউজান আসনে আওয়ামী লীগের এবিএম ফজলে করিম চৌধুরী একক প্রার্থী। আগামী সংসদ নির্বাচনেও তিনি জয়লাভ করবেন। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদ বিশ্বাস করেন, আগামী নির্বাচনে ফজলে করিম চৌধুরীকে রাউজানবাসী আবারো নির্বাচিত করে রাউজানের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবে।

রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও রাউজান পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, রাউজানে অনেক নেতা সংসদ সদস্য হয়েছেন । তারা রাউজানের কোনো উন্নয়ন করেননি। বর্তমান সাংসদ রাউজানের ব্যাপক উন্নয়ন করেছেন। রাউজানকে সন্ত্রাসের অভিশাপ থেকে মুক্ত করে শান্তির জনপদে পরিণত করেছেন। উপজেলার হলদিয়া ইউনিয়নের এয়াসিন নগর এলাকার বাসিন্দা মফজল আহম্মদের মতে ফজলে করিম চৌধুরী রাউজানের সাধারণ মানুষের কাছে একজন প্রিয় নেতা হিসাবে জায়গা করে নিয়েছেন ।

আরও পড়ুন
লোড হচ্ছে...