সরকার পতনে সবাইকে রাজপথে নামতে হবে: খসরু

0

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশ এখন কঠিন সময় পার করছে। দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানুষের কথা বলার অধিকার নেই। সরকার পতনের জন্য সবাইকে রাজপথে নেমে আসতে হবে।

শনিবার (১৮ মে) বিকেলে নগরের পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে ডক্টরর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, আওয়ামী লীগ ৩০ ডিসেম্বরের নির্বাচনে মহাজালিয়াতির মাধ্যমে ক্ষমতা দখল করে দেশে সংকট সৃষ্টি করেছে। নির্দোষ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বেআইনীভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তার পছন্দ মতো চিকিৎসার সুযোগ না দিয়ে তাকে জোর করে পিজিতে ভর্তি করে সরকার মানবাধিকার লঙ্ঘন করছে। এ অবস্থায় কেউ বসে থাকতে পারে না। একটি কৃত্রিম সরকার তৈরি করে দেশ চালানো জনগণ মেনে নিবে না।

তিনি আরো বলেন, চট্টগ্রামে ড্যাবের নতুন কমিটি হওয়ায় নতুন আশার সঞ্চার হয়েছে। ডাক্তার সমাজ অতীতেও আন্দোলন সংগ্রামে বিএনপির সঙ্গে ছিল, আগামীতেও থাকবে।

ইফতার মাহফিল উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. আব্দুল আলিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী।

ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের মন্ত্রী ও এমপিরা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসত্য ও বিভ্রান্তিকর মন্তব্য করে যাচ্ছেন, যা শুধু অমানবিকই নয়, সরকারের নিষ্ঠুর মনোভাবেরও বহিঃপ্রকাশ।

চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্থ্য বিয়ষক সম্পাদক ডা. এস এম সরোয়ার আলম ও চট্টগ্রাম জেলা ড্যাবের সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ডালির পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এম এ আজিজ, শফিকুর রহমান স্বপন, ডা. মো. জসিম উদ্দিন, অধ্যাপক ডা. তমিজ উদ্দিন মানিক, ডা. মো. আব্বাস উদ্দিন, জাহিদুল করিম কচি, অধ্যাপক নসরুল কদির, মো. শাহনেওয়াজ, সেলিম মোহাম্মদ জানে আলম, ইয়াসিন চৌধুরী লিটন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, ডা. মো. আবুল কালাম, ডা. আবু জাফর, ডা. ফয়েজুর রহমান, ডা. আশরাফুল কবির ভূঁইয়া, ডা. কাজী মাহবুব আলম, ডা. আব্দুল মান্নান, ডা. মিনহাজুল আলম, ডা, ইফতেখার আদনান, ডা, লুসি খান, ডা. রিফাত কামাল রনি, ডা. খুরশেদুল আলম, ডা. মঈনুদ্দিন, ডা. আরফান খান নিবির, ডা. মীর কাশেম, ডা. তৌকিরুল ইসলাম, ডা. মো: আরিফ, ডা. ইমরান হাসান, ডা. সাদ্দাম হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...